Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
TMC 21 July Rally

কলকাতা যেতে শুরু করেছেন অনেক নেতাই

বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা থেকে প্রায় ৪০ হাজার নেতাকর্মী দলের কর্মসূচিতে যোগ দেবেন। ট্রেনে, ছোট গাড়ির পাশাপাশি বাস ভাড়া করা হয়েছে।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ০৯:০৩
Share: Save:

কাল রবিবার কলকাতায় তৃণমূলের ডাকে ‘শহিদ স্মরণ’ কর্মসূচি রয়েছে। আর সেই কর্মসূচি সফল করতে অনেক আগে থেকেই পথে নেমেছেন মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্ব। শুক্রবার থেকেই ‘শহিদ দিবসে’র কর্মসূচিতে যোগ দিতে কলকাতা যেতে শুরু করলেন মুর্শিদাবাদের তৃণমূলের নেতা-কর্মীরা। এ দিন রাতে জেলা তৃণমূল সভাপতি অপূর্ব সরকারও কলকাতা রওনা দিয়েছেন। জেলা তৃণমূল নেতৃত্বের দাবি, শনিবার দুপুর থেকে রাতের মধ্যেই জেলার অধিকাংশ নেতাকর্মী কলকাতা অভিমুখে যাত্রা শুরু করবেন। রবিবার সকালের ভাগীরথী এক্সপ্রেস ধরেও অনেকেই কলকাতা যাবেন।

সূত্রের খবর, বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা থেকে প্রায় ৪০ হাজার নেতাকর্মী দলের কর্মসূচিতে যোগ দেবেন। ট্রেনে, ছোট গাড়ির পাশাপাশি বাস ভাড়া করা হয়েছে। ‘শহিদ দিবসে’র কর্মসূচিতে যাওয়ার জন্য রুটের বাস ভাড়া নেওয়ায় গণ পরিবহণে ব্যাঘাত ঘটার আশঙ্কা রয়েছে। রাস্তায় যেমন বাস কম থাকার সম্ভাবনা রয়েছে তেমনই শনিবার থেকে কলকাতা, শিয়ালদহ ও হাওড়ামুখী ট্রেনে ভিড় হওয়ার সম্ভাবনা প্রবল।

তবে মুর্শিদাবাদ জেলা বাস ব্যবসায়ী সংগঠনের মুখপাত্র শান্তনু সাহা বলেন, ‘‘এ বারের একুশে জুলাইয়ের কর্মসূচিতে অধিকাংশ টুরিস্ট বাস এবং দূর পাল্লার রুটের কিছু বাস তৃণমূল নিয়েছে। স্থানীয় রুটের বাস খুব সামান্যই নিয়েছে। যার ফলে গণপরিবহণে খুব বড় সমস্যা হবে না।’’ তাঁর দাবি, ‘‘বাস মালিক সংগঠনের কাছ থেকে এক সঙ্গে বাস ভাড়া নেয়নি। মালিকদের কাছে ব্যক্তিগত ভাবে কিছু বাস ভাড়া নিয়েছে। আমরা খোঁজ নিয়ে দেখেছি বিভিন্ন রুট থেকে দশ শতাংশ বাস কলকাতার কর্মসূচি যাচ্ছে। ফলে খুব একটা সমস্যা হবে না।’’

বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি অপূর্ব সরকার বলেন, ‘‘শুক্রবার রাত থেকেই দলের উৎসাহী কর্মী- সমর্থকেরা কলকাতামুখী হতে শুরু করেছেন। মুর্শিদাবাদের নেতা-কর্মীদের কলকাতায় গীতাঞ্জলি স্টেডিয়ামে থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। শনিবার সকাল থেকেই সেখানে আমি সহ দলের অন্য নেতৃত্ব থাকবেন।’’ তাঁর দাবি, ‘‘ট্রেনে করে বহু নেতা কর্মী কলকাতায় যাবেন। আমরা জেলার স্থানীয় রুটের কোনও বাস ভাড়া নিইনি। মূলত টুরিস্ট বাস এবং দূরপাল্লার বাস ভাড়া করেছি। যার ফলে স্থানীয় রুটে গণপরিবহণে কোনও রকম অসুবিধা হবে না।’’

‘শহিদ দিবসে’র কর্মসূচি সফল করতে শুক্রবারও বহরমপুর সহ জেলা জুড়ে তৃণমূলের পক্ষ থেকে পথসভা থেকে শুরু করে নানা কর্মসূচি নেওয়া হয়েছে। কয়েক দিন আগে উত্তর দিনাজপুর থেকে সাইকেলে করে যাত্রা শুরু করেছেন পাঁচ তৃণমূল কর্মী। বৃহস্পতিবার তাঁরা বহরমপুরে পৌঁছন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Berhampore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE