Advertisement
১০ অক্টোবর ২০২৪
Gold Recovered

করিমপুরে মোটরসাইকেলের বক্স থেকে লাখ লাখ টাকার সোনা উদ্ধার, গ্রেফতার ১

শুল্ক দফতর সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে হোগলবেড়িয়া থানার করিমপুর-বহরমপুর রাজ্য সড়ক ধরে বাইকে চেপে করিমপুরের দিকে আসছিলেন এক যুবক।

Gold worth lakhs recovered in karimpur from motorcycle box

উদ্ধার হওয়া সোনা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৪ ১৮:৩৪
Share: Save:

নদিয়ার করিমপুরে মোটরসাইকেলের বক্স থেকে সোনার তিনটি বাট এবং দু’টি বিস্কুট উদ্ধার করল শুল্ক দফতর। উদ্ধার হওয়া জিনিসগুলির ওজন ৯৩৪ গ্রাম, যার দাম প্রায় ৭১ লক্ষ টাকা। শুল্ক দফতর সূত্রে জানা গিয়েছে, সীমান্ত এলাকা হোগলবেড়িয়া থেকে মোটরসাইকেলের বক্সে এই বিপুল পরিমাণ সোনা করিমপুরের দিকে নিয়ে আসা হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় শুল্ক দফতর। ধৃতের নাম মুস্তাফিজুর রহমান, বাড়ি মুর্শিদাবাদের জলঙ্গির ফরাজী পাড়া এলাকায়। একই অভিযোগে ওই ব্যক্তি এর আগেও পুলিশের হাতে ধরা পড়েছিল বলে সূত্রের খবর।

শুল্ক দফতর সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে হোগলবেড়িয়া থানার করিমপুর-বহরমপুর রাজ্য সড়ক ধরে বাইকে চেপে করিমপুরের দিকে আসছিলেন এক যুবক। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে কুমড়ি গোডাউন এলাকায় অপেক্ষায় ছিলেন শুল্ক দফতরের আধিকারিকেরা। ওই যুবকের বাইক থামিয়ে তল্লাশি করতেই বাক্স থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ সোনা। গ্রেফতার করা হয় বাইক আরোহীকে।

চলতি বছর বেশ কয়েক বার ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকা থেকে সোনার বিস্কুট উদ্ধার করেছে সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। পাচারের জন্য ওই সোনা নিয়ে যাওয়ার সময় তাদের হাতেনাতে ধরা হয়। নদিয়া জেলার করিমপুরে গত বছরে একই ভাবে একটি বাসে তল্লাশি চালিয়ে বিপুল সোনা বাজেয়াপ্ত করেছিল শুল্ক দফতর। শুল্ক দফতরের আধিকারিক উত্তম রায় বলেন, ‘‘গোপন সূত্রে খবর পেয়ে বিশেষ অভিযান চালিয়ে ৯৩৪ গ্রাম সোনা উদ্ধার করা হয়েছে, যার মূল্য কয়েক লক্ষ টাকা। এক জনকে গ্রেফতার করা হয়েছে। সোনা পাচারের সঙ্গে কারা যুক্ত এবং কোথায় তা নিয়ে যাওয়া হচ্ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।’’

অন্য বিষয়গুলি:

Gold Recovered Karimpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE