Advertisement
০৫ মে ২০২৪
Mamata Banerjee

Covid Guidelines: বিধিনিষেধ: নবান্নের নতুন নির্দেশিকা, ৩০ জুলাই পর্যন্ত রাজ্যে কী খোলা কী বন্ধ

বুধবার কোভিড বিধিনিষেধ সংক্রান্ত নয়া নির্দেশিকা জারি করে রাজ্য সরকার জানিয়েছে, আপাতত বন্ধই থাকছে লোকাল ট্রেন।

বিধিনিষেধের নতুন নির্দেশিকা প্রকাশ করল নবান্ন।

বিধিনিষেধের নতুন নির্দেশিকা প্রকাশ করল নবান্ন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২১ ১৯:২৫
Share: Save:

বুধবার কোভিড বিধিনিষেধ সংক্রান্ত নয়া নির্দেশিকা জারি করে রাজ্য সরকার জানিয়েছে, আপাতত বন্ধই থাকছে লোকাল ট্রেন। গত ৫ মে মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয় বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরই লোকাল ট্রেন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। সেই থেকে ট্রেন পরিষেবা বন্ধ রাজ্যে। যার জেরে জেলার মানুষদের কর্মস্থলে যাওয়া-আসাও বন্ধ। অনেকের প্রত্যাশা ছিল, বিধিনিষেধের নতুন নির্দেশিকায় হয়তো এ বার লোকাল ট্রেন চলাচলে ছাড় দেওয়া হবে। কিন্তু জেলায় কোভিড সংক্রমণের বিষয়টি মাথায় রেখে সেই পথে না হাঁটার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

আগামী ১৬ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত যে বিধিনিষেধ জারি করা হয়েছে রাজ্যের তরফে, তাতে বলা হয়েছে, স্থানীয় এবং আন্তঃজেলা বাস, লঞ্চ, ট্যাক্সি, অ্যাপক্যাব, অটো ইত্যাদি পরিষেবা ৫০ শতাংশ যাত্রী নিয়ে চালু থাকবে। জরুরি পরিষেবায় যুক্ত অফিস আগের মতোই খোলা থাকবে। তবে সাধারণ সরকারি অফিসে ২৫ শতাংশের বেশি হাজিরা নয়। বেসরকারি অফিসে এবং কলকারখানায় হাজিরা সর্বোচ্চ ৫০ শতাংশ। বর্তমান নিয়মেই চালু থাকবে সমস্ত দোকান, বাজার। ব্যাঙ্ক খোলা থাকবে সকাল ১০টা থেকে দুপুর ৩টে পর্যন্ত। সেলুন, বিউটি পার্লার পুরনো নিয়মেই খোলা থাকবে।

সেই সঙ্গে নয়া নির্দেশিকায় বলা হয়েছে, স্কুল, কলেজ-সহ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধই থাকবে। বন্ধ থাকবে সিনেমা হল, স্পা, সুইমিং পুল। সমস্ত ধরনের জমায়েত নিষেধাজ্ঞা জারি থাকবে। আগের নিয়মেই বিয়ের অনুষ্ঠানে ৫০ জনের বেশি লোক ডাকা যাবে না। অন্ত্যেষ্টিতে সর্বোচ্চ ২০ জন থাকতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Coronavirus Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE