Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Minakshi Mukherjee

হতাশা কাটিয়ে সক্রিয় হওয়ার বার্তা মীনাক্ষীর

সোমবার ঝাড়গ্রাম জেলার দু’প্রান্তে জেলার ১৪টি যুব লোকাল কমিটির সদস্যদের নিয়ে দু’টি পর্যায়ে সাংগঠনিক বৈঠক করেন মীনাক্ষী।

লালগড়ের ধরমপুরে সাংগঠনিক সভায় ডিওয়াইএফের রাজ্য সম্পাদক মিনাক্ষী মুখোপাধ্যায়। সোমবার সন্ধ্যায়।

লালগড়ের ধরমপুরে সাংগঠনিক সভায় ডিওয়াইএফের রাজ্য সম্পাদক মিনাক্ষী মুখোপাধ্যায়। সোমবার সন্ধ্যায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গোপীবল্লভপুর, লালগড় শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ০৮:০৪
Share: Save:

পরের পর নির্বাচনে বিপর্যয়। স্বভাবতই হতাশ বামশিবির। সেই হতাশা কাটিয়ে নতুন করে জেগে উঠতে যুব কর্মীদের সক্রিয় হতে বললেন সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়। আরও বেশি করে সামাজিক কাজে যুবদের নিয়োজিত হওয়ার ডাক দিলেন তিনি।

সোমবার ঝাড়গ্রাম জেলার দু’প্রান্তে জেলার ১৪টি যুব লোকাল কমিটির সদস্যদের নিয়ে দু’টি পর্যায়ে সাংগঠনিক বৈঠক করেন মীনাক্ষী। রাজ্যের বিভিন্ন জেলায় গিয়ে লোকাল কমিটিগুলিকে নিয়ে সাংগঠনিক বৈঠক করছেন তিনি। এ দিন সকালে গোপীবল্লভপুরের হাতিবাড়ি মোড়ে বেসরকারি অতিথিশালায় সংগঠনের ছ’টি লোকাল কমিটির (আমরদা, গোপীবল্লভপুর, তপসিয়া, নয়াগ্রাম, আগুইবনি ও সাঁকরাইল) সদস্যদের নিয়ে সাংগঠনিক বৈঠক করেন মীনাক্ষী। ছিলেন ডিওয়াইএফের রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা, ঝাড়গ্রাম জেলার দায়িত্বপ্রাপ্ত সংগঠনের রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্য সুনীল মাহাতো। বিকেলে লালগড়ের ধরমপুরে সংগঠনের বাকি আটটি (লালগড়, বিনপুর, শিলদা, বেলপাহাড়ি, জামবনি, ঝাড়গ্রাম-১, ঝাড়গ্রাম-২ ও মানিকপাড়া) লোকাল কমিটির সদস্যদের নিয়ে বৈঠক করেন মীনাক্ষী। ধরমপুরের বৈঠকে যোগ দেন সংগঠনের রাজ্য সম্পাদক মণ্ডলীর আর এক সদস্য ইব্রাহিম আলি।

দু’টি বৈঠকেই মীনাক্ষী জানান, সামাজিক কাজে যুবদের বেশি করে যুক্ত হতে হবে। সংগঠনের উদ্যোগে বিনামূল্যে পড়ুয়াদের কোচিং, স্বাস্থ্য শিবির করার নির্দেশ দেন তিনি। মীনাক্ষী জানান, সংগঠনে অনেক শিক্ষিত যুবক-যুবতী রয়েছেন, যাঁরা কোচিং সেন্টার চালাতে পারেন। সংগঠনভুক্ত তরুণ চিকিৎসকদের সাহায্যে প্রত্যন্ত গ্রামেগঞ্জে বিনামূল্যে স্বাস্থ্য শিবির করার কথাও বলেন মীনাক্ষী। জেলার ডিওয়াইএফের ১৪টি লোকাল কমিটি রয়েছে, তার তলায় ৮৪টি ইউনিট। জেলায় ইউনিটের সংখ্যা বাড়াতে প্রতিটি গ্রামে একটি করে ইউনিট খোলার বিষয়ে লোকাল কমিটির নেতাদের উদ্যোগী হতে বলেন তিনি। ডিওয়াইএফের মাসিক মুখপত্র ‘যুবশক্তি’র জেলায় গ্রাহক সংখ্যা ১৫২ জন। গ্রাহক সংখ্যা বাড়ানোর জন্য ইউনিট ও লোকাল কমিটিগুলিকে দায়িত্ব নিতে বলেন মীনাক্ষী।

সূত্রের খবর, বৈঠকে মীনাক্ষী জানান, রাজ্যের পাহাড় প্রমাণ দুর্নীতি, বেহাল স্বাস্থ্য ও শিক্ষা পরিকাঠামোকে সামনে এনে নতুন করে আন্দোলন সংগঠিত করতে হবে। এ জন্য সর্বাগ্রে যুব মন ছুঁতে হবে। ডিওয়াইএফের ঝাড়গ্রাম জেলা সম্পাদক সনাতন দেবসিংহ বলেন, ‘‘ডিয়াইএফের জেলার ১৪টি লোকাল কমিটির সদস্যদের নিয়ে দু’টি পর্যায়ে সাংগঠনিক বৈঠক করেছেন রাজ্য সম্পাদক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Minakshi Mukherjee DYFI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE