Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Midnapore Fire Incident

মেদিনীপুরে বাজারে আগুন লেগে ভস্মীভূত একাধিক দোকান, মৃত্যু হল আট বছরের শিশুর

মেদিনীপুর শহরের গেটবাজার এলাকায় অগ্নিকাণ্ডের সময় গ্যাস সিলিন্ডার ফেটে আহত হয় এক শিশু। তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

মেদিনীপুরের গেটবাজারে আগুন জ্বলছে।

মেদিনীপুরের গেটবাজারে আগুন জ্বলছে। —নিজস্ব চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১০:২৬
Share: Save:

মেদিনীপুর শহরের রাঙামাটি গেটবাজারে অগ্নিকাণ্ড। আগুন লেগে ভস্মীভূত হয়ে গেল একাধিক দোকানঘর। মৃত্যু হয়েছে আট বছরের এক শিশুরও। সকালে দমকলের তিনটি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। কী কারণে আগুন লাগল, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে দমকলের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিট থেকেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার ভোরে রাঙামাটি গেটবাজারের কয়েকটি দোকান থেকে আগুন এবং ধোঁয়া বেরিয়ে আসতে দেখেন স্থানীয়রা। ওই বাজারে সব্জি, মাছ, মাংস, মিষ্টি, এমনকি ভুসিমালের দোকান রয়েছে। সব মিলিয়ে প্রায় ১০-১২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে অনুমান ব্যবসায়ীদের। আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছে অন্তত পাঁচ-ছ’টি দোকান। ক্ষতিগ্রস্ত হয়েছে দু’-তিনটি বাড়িও। গেটবাজার কমিটির সম্পাদক বিশ্বজিৎ পাত্র বলেন, “আমাদের অনেক ক্ষতি হয়ে গেল। কী ভাবে সামলাব জানি না।” পুরসভা এবং বাজার কমিটি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়াবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

স্থানীয়দের তরফে আরও জানা গিয়েছে, ভোর ৩টে নাগাদ যখন বাজারে আগুন লাগে, তখন আতঙ্কে চিৎকার করে বাড়ির বাইরে বেরিয়ে আসেন কয়েক জন। সেই সময়েই ঘুমচোখে বেরিয়ে আসে আট বছরের ওই শিশুও। গ্যাস সিলিন্ডার ফেটে তারই একটি অংশ ছিটকে এসে লাগে শিশুটির গায়ে। আহত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। অগ্নিকাণ্ডের খবর পেয়েই এলাকায় যান মেদিনীপুর পুরসভার পুরপ্রধান সৌমেন খান। শিশুর পরিজনদের সঙ্গে কথা বলেন তিনি। পুরসভার তরফে পাশে থাকার আশ্বাস দেন। ঘুরে দেখেন পুড়ে যাওয়া বাজার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire midnapore Medinipur Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE