Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Wayanad Landslide

ভূমিধসে বিধ্বস্ত ওয়েনাড়ে দুই সাংসদকে পাঠাচ্ছেন মমতা, দু’দিন থাকবেন সুস্মিতা, সাকেত

জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের ডিআইজি মহসিন শাহিদি জানিয়েছেন, দু’শোর বেশি মানুষের মৃত্যু হয়েছে। এখনও দেহ উদ্ধার করা হচ্ছে। জেলা প্রশাসন সূত্রে খবর, এখনও পর্যন্ত ২৭৬ জনের মৃত্যু হয়েছে।

Mamata Banerjee is sending a team of two MPs to Wayanad

এক্স (সাবেক টুইটার) পোস্টে প্রতিনিধি দল পাঠানোর ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ১৭:২৩
Share: Save:

ভূমিধসে বিধ্বস্ত কেরলের ওয়েনাড়ে দুই সাংসদকে পাঠাচ্ছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিকেলে নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডল থেকে পোস্ট করে এ কথা জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। মমতা জানিয়েছেন, তৃণমূলের পক্ষ থেকে রাজ্যসভার দুই সাংসদ সুস্মিতা দেব এবং সাকেত গোখলে যাবেন কেরলের বিধ্বস্ত এলাকায়।

মমতা তাঁর পোস্টে লিখেছেন, ‘‘মানবিক কারণে আমরা দুই সাংসদের প্রতিনিধি দল পাঠাচ্ছি। তাঁরা ওয়েনাড়ে গিয়ে দু’দিন থাকবেন। দেখা করবেন মৃত এবং আহতদের পরিবারের সঙ্গে।’’ মর্মান্তিক ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, বৃহস্পতিবারই ওয়েনাড়ের বিধ্বস্ত এলাকায় পৌঁছেছেন লোকসভায় বিরোধী দলনেতা রাহুল গান্ধী এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী বঢরা। রায়বরেলী ধরে রেখে রাহুল এ বার ওয়েনাড়ের সাংসদপদ ছেড়ে দিয়েছেন। ফলে সেখানে উপনির্বাচন হবে। সেই ভোটের দিনঘোষণা না হলেও প্রিয়ঙ্কা যে কংগ্রেস প্রার্থী হিসাবে ভোটে লড়বেন, তা আগেই ঘোষণা করে দিয়েছেন রাহুল স্বয়ং।

গত ৩০ জুলাই (মঙ্গলবার) ভারী বৃষ্টির জেরে ধস নেমেছিল ওয়েনাড়ে। যার জেরে চুরালমালা, মুন্ডাক্কাই, অট্টামালা, নুলপুঝার মতো গ্রামগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে। যে ওয়েনাড় পর্যটকদের অন্যতম পছন্দের, যেখানে সারা বছর স্নিগ্ধ, শান্ত পাহাড়ের মনোরম শোভা, সেই ওয়েনাড়ে এখন শুধুই স্বজন হারানোর কান্নার রোল। ধসে বিপর্যস্ত ওয়েনাড়ে ক্রমেই বাড়ছে মৃতের সংখ্যা। জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের ডিআইজি মহসিন শাহিদি জানিয়েছেন, দু’শোর বেশি মানুষের মৃত্যু হয়েছে। এখনও দেহ উদ্ধার করা হচ্ছে। জেলা প্রশাসন সূত্রে খবর, এখনও পর্যন্ত ২৭৬ জনের মৃত্যু হয়েছে। শতাধিক মানুষের এখনও কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE