Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Primary Recruitment Scam Case

নিয়োগ মামলায় ধৃত কুন্তলের গলায় ‘মা-মাটি-মানুষ’, ইঙ্গিতপূর্ণ মন্তব্য তাপসের! নতুন আদালতে শুনানি শুরু

মামলা স্থানান্তর হওয়ার পর প্রথম নগর দায়রা আদালতে শুনানি হয়। নিয়োগ মামলায় ধৃত কুন্তল এবং তাপসকে বুধবার এই আদালতে হাজির করানো হয়েছিল। বুধবারই তাঁদের জেল হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে।

Kuntal Ghosh and Tapas Mondal came to Kolkata’s Special CBI Court

(বাঁ দিকে) কুন্তল ঘোষ এবং তাপস মণ্ডল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ১৪:১৮
Share: Save:

লোকসভা নির্বাচনে বাংলায় ২৯টি আসনে জয় পেয়েছে শাসক দল তৃণমূল। সেই জয় প্রসঙ্গে মঙ্গলবার নিয়োগ মামলায় ধৃত কুন্তল ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘মা মাটি মানুষের জয়।’ কুন্তলের পাশাপাশি মঙ্গলবার কলকাতার সিবিআই বিশেষ আদালতে হাজির করানো হয়েছিল এই মামলার অন্যতম অভিযুক্ত তাপস মণ্ডলকেও।

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে। টাকার বিনিময়ে চাকরির অভিযোগ থাকায় এই মামলার তদন্ত সিবিআইয়ের পাশাপাশি শুরু করে ইডিও। সেই মামলার শুনানি চলছিল আলিপুরের সিবিআই বিশেষ আদালতে। তবে পরে আবেদন করা হয়, প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলা নগর দায়রা আদালতে সরানো হোক।

মামলা স্থানান্তর হওয়ার পর প্রথম নগর দায়রা আদালতে শুনানি হয়। নিয়োগ মামলায় ধৃত কুন্তল এবং তাপসকে বুধবার এই আদালতে হাজির করানো হয়েছিল। বুধবারই তাঁদের জেল হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে। আদালতে প্রবেশ করার আগে সাংবাদিকদের একাধিক প্রশ্নের মুখোমুখি হতে হয় কুন্তলদের। সেখানেই তৃণমূলের জয়কে ‘মা-মাটি-মানুষের জয়’ বলে অভিহিত করেন।

অন্য দিকে, তাপসকে প্রশ্ন করা হয়, ‘‘এত দিন ধরে জেল খাটছেন কারা দায়ী?’’ সেই প্রশ্নের উত্তর সরাসরি কিছু না বলে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে তাপস। তাঁর কথায়, ‘‘আপনারা তো সব বুঝতেই পারছেন।’’ অনেকের মতে, তাঁর কারাবাসের জন্য নাম না করে বাংলার শাসক দলকেই নিশানা করেছেন তাপস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Primary Recruitment Case Kuntal Ghosh TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE