Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Harassment

আইএএসের স্ত্রীর শ্লীলতাহানি ! গাফিলতির অভিযোগে তিন মহিলা পুলিশের বিরুদ্ধে তদন্তের নির্দেশ হাই কোর্টের

পুলিশ সূত্রের খবর, ওড়িশায় কর্মরত ওই আইএএস অফিসারের স্ত্রী কলকাতায় একটি তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মী। অভিযোগ, গত ১৫ জুলাই রাতে এক ব্যক্তি জোর করে বাড়িতে ঢুকে তাঁর শ্লীলতাহানি করেন।

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৪
Share: Save:

পশ্চিমবঙ্গে কর্মরত এক আইএএস আধিকারিকের স্ত্রীকে শ্লীলতাহানির ঘটনায় তিনটি গুরুত্বপূর্ণ নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। শুক্রবার বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চ লেক থানায় দায়ের করা অভিযোগ সংক্রান্ত ঘটনায় ওই নির্দেশ দিয়েছে।

হাই কোর্টের নির্দেশে বলা হয়েছে— প্রথমত, লালবাজারের মহিলা পুলিশের ডেপুটি কমিশনারকে মামলাটি তদন্তের জন্য দেওয়া হয়েছে। বর্তমান তদন্তকারী অফিসারকে তিন দিনের মধ্যে মামলার সমস্ত নথি তাঁকে হস্তান্তর করতে হবে। দ্বিতীয়ত, অভিযুক্তকে জামিন দিয়েছিল আলিপুর আদালত। ওই জামিন বাতিল করা হল। তৃতীয়ত, এই তদন্তে তথ্য বিকৃতি এবং পদ্ধতিগত ত্রুটির জন্য তিন মহিলা পুলিশ কর্মীর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করতে হবে কলকাতার পুলিশ কমিশনারকে। বিভাগীয় তদন্ত হবে লেক থানার এএসআই সুজাতা বর্মন, তিলজলা থানার এসআই কল্পনা রায় এবং কড়েয়া থানার এসআই অর্পিতা ভট্টাচার্যের বিরুদ্ধে।

পুলিশ সূত্রের খবর, ওড়িশার সম্বলপুরে কর্মরত ওই আইএএস অফিসারের স্ত্রী কলকাতায় একটি তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মী। অভিযোগ, গত ১৫ জুলাই রাতে এক পরিচিত ব্যক্তি তাঁদের বাড়িতে এসেছিলেন। সে সময় অন্য কেউ বাড়িতে ছিলেন না। সেই সুযোগ আগ্নেয়াস্ত্র নিয়ে ভয় দেখিয়ে ওই মহিলার শ্লীলতাহানি করেন অভিযুক্ত ব্যক্তি। ঘটনার দিনই লেক থানায় অভিযোগ দায়ের করেছিলেন ওই মহিলা। অভিযুক্তকে পুলিশ গ্রেফতারও করেছিল। কিন্তু আলিপুর আদালত জামিন দিয়ে দেয় তাঁকে। এর পরেই কলকাতা পুলিশের বিরুদ্ধে তদন্তে গাফিলতির অভিযোগ তুলে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন ওই মহিলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE