Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Bangla Bandh

বন্‌ধে পথ সুগম রাখতে তৎপর পরিবহণ দফতর

পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী জানিয়েছেন, অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া আজ, বুধবার দফতরের কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। সকাল থেকে পর্যাপ্ত সংখ্যায় সরকারি বাস রাস্তায় নামাতে নির্দেশ দেওয়া হয়েছে।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ০৬:২৩
Share: Save:

নবান্ন অভিযানে ‘পুলিশি আগ্রাসনের’ প্রতিবাদে আজ, বুধবার বিজেপির ডাকা ১২ ঘণ্টার বাংলা বন্‌ধে পথঘাট স্বাভাবিক রাখতে সব রকম পদক্ষেপ করছে পরিবহণ দফতর। শহরতলির ট্রেন এবং মেট্রো পরিষেবা স্বাভাবিক রাখার আর্জি জানিয়ে পূর্ব রেল, দক্ষিণ-পূর্ব রেল এবং কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজারকে মঙ্গলবারই চিঠি দিয়েছেন রাজ্যের পরিবহণসচিব সৌমিত্র মোহন। মেট্রো এবং শহরতলির বিভিন্ন স্টেশনে ধর্মঘটীদের অবরোধ-বিক্ষোভ ঠেকাতে প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করছে প্রশাসন। এ নিয়ে রেল পুলিশকেও তৎপর থাকতে নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী জানিয়েছেন, অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া আজ, বুধবার দফতরের কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। সকাল থেকে পর্যাপ্ত সংখ্যায় সরকারি বাস রাস্তায় নামাতে নির্দেশ দেওয়া হয়েছে। সার্বিক পরিস্থিতির উপরে নজর রাখতে পরিবহণ দফতর ছাড়াও কলকাতা ট্রাম কোম্পানি, কলকাতা রাষ্ট্রীয় পরিবহণ নিগম এবং রাজ্য পরিবহণ নিগমের কন্ট্রোল রুম খোলা থাকবে। দূরপাল্লার বাসের খোঁজখবর রাখতে কন্ট্রোল রুম খুলছে উত্তর এবং দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমও।

কলকাতা ও শহরতলিতে বেসরকারি বাস চলাচলের উপরে নজর রাখতে বেলতলায় আঞ্চলিক পরিবহণ নিগমের অফিসেও খোলা হচ্ছে কন্ট্রোল রুম। রাস্তায় পর্যাপ্ত পুলিশি নিরাপত্তা ছাড়াও সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে সরকারি পরিবহণ নিগমের চালকদের জন্য হেলমেটের ব্যবস্থা করা হয়েছে।

সিটি সাবার্বান বাস সার্ভিস, অল বেঙ্গল বাস মিনিবাস সমন্বয় সমিতি, বাস মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশন এবং জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেট তাদের তরফে বেসরকারি বাসের পরিষেবা স্বাভাবিক রাখার আশ্বাস দিয়েছে। এর পাশাপাশি, হাওড়া, শিয়ালদহ, কলকাতা, সাঁতরাগাছি রেল স্টেশন এবং কলকাতা বিমানবন্দরে অ্যাপ-ক্যাব ও ট্যাক্সি পরিষেবা স্বাভাবিক রাখতেও তৎপর থাকছে প্রশাসন। যে কোনও রকম হিংসাত্মক ঘটনার ক্ষেত্রে বেসরকারি গণপরিবহণ সংগঠনগুলির পাশে থাকার আশ্বাস দিয়েছেন পরিবহণমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE