Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Tram

শহরে ট্রাম ফেরানোর দাবি তুলল সংগঠন

কলকাতা প্রেস ক্লাবে এ দিন শহরে ট্রাম ফিরিয়ে আনার দাবি নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হন ট্রাম, সাইকেল ও পরিবেশপ্রেমী সংগঠনের সদস্যেরা এবং কয়েক জন বিশিষ্ট মানুষ।

tram

কলকাতার ট্রাম। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ০৬:৪৬
Share: Save:

গত কয়েক বছরে শহরের রাস্তায় ক্রমশ কোণঠাসা হয়ে পড়া ট্রামের অবশেষটুকুও সম্প্রতি ছেঁটে ফেলার কথা জানিয়েছে রাজ্য সরকার। কমতে কমতে মাত্র তিনটি রুটে এসে ঠেকা ট্রাম তুলে দেওয়ার প্রশ্নে সরকারি তৎপরতার বিরুদ্ধে বৃহস্পতিবার সরব হলেন ‘কলকাতা ট্রাম ইউজ়ার্স অ্যাসোসিয়েশন’ (সিটিইউএ)-এর সদস্যেরা। শহরের রাস্তায় ট্রাম ফিরিয়ে আনার দাবি তোলার পাশাপাশি, ট্রামের পুনরুজ্জীবন নিয়ে উচ্চ আদালতে মামলা চলাকালীন একাধিক মন্ত্রীর বক্তব্যে শহর থেকে ট্রাম তুলে দেওয়ার প্রসঙ্গ উঠে আসায় এ দিন ক্ষোভ প্রকাশ করেছেন সংগঠনের সদস্যেরা।

কলকাতা প্রেস ক্লাবে এ দিন শহরে ট্রাম ফিরিয়ে আনার দাবি নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হন ট্রাম, সাইকেল ও পরিবেশপ্রেমী সংগঠনের সদস্যেরা এবং কয়েক জন বিশিষ্ট মানুষ। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, শহরের রাস্তায় ট্রাম ফিরিয়ে আনার দাবিতে বছর দেড়েক আগে উচ্চ আদালতে মামলা করে একটি নাগরিক সংগঠন। যার পরিপ্রেক্ষিতে আদালত ট্রামের পুনরুজ্জীবনের পথ খুঁজতে একটি কমিটি গড়ে দেয়। পুরসভা ও পুলিশ প্রশাসনকে কমিটির সঙ্গে সমন্বয় রক্ষার বার্তা দেওয়া হয়। কিন্তু ট্রাম সংগঠনের অভিযোগ, ওই কমিটির বৈঠক ডাকা বন্ধ করা ছাড়াও সুপারিশগুলি মানতে অস্বীকার করেছে রাজ্য সরকার। পাশাপাশি, একতরফা ভাবে ট্রাম তুলে দেওয়ার কথা জানিয়েছে তারা।

এ দিন সংগঠনের পক্ষ থেকে মহাদেব শী জানান, কলকাতায় বায়ুদূষণের কারণে প্রতি বছর সাড়ে চার হাজার মানুষ মারা যান। সেখানে সরকার পরিবেশ বাঁচাতে ট্রাম ফিরিয়ে আনছে না। সংগঠনের পক্ষ থেকে সরকারের মনোভাবকে দুর্ভাগ্যজনক আখ্যা দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Tram Kolkata Tram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE