Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Financial Irregularity

রবিতে টানা তল্লাশির পর সোম সকালে সিবিআই দফতরে আবার সন্দীপ, হাজিরা দেবাশিসদেরও

আরজি করের ফরেন্সিক কর্তা দেবাশিস সোম এবং প্রাক্তন সুপার সঞ্জয় বশিষ্ঠ আর্থিক অনিয়মের মামলায় সোমবার নিজ়াম প্যালেসে হাজিরা দিয়েছেন। সন্দীপ সিজিও কমপ্লেক্সে গিয়েছেন ধর্ষণ-খুনের মামলায়।

সোমবার সকালে সিবিআই দফতরে সন্দীপ ঘোষ।

সোমবার সকালে সিবিআই দফতরে সন্দীপ ঘোষ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১০:১৮
Share: Save:

সোমবার সকালে সিবিআই দফতরে আবার হাজিরা দিলেন আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। সিজিও কমপ্লেক্সে গিয়েছেন তিনি। সিবিআই কর্তারাও দফতরে পৌঁছেছেন। এই নিয়ে দশম দিন সন্দীপ হাজিরা দিলেন সিবিআই দফতরে। আরজি কর হাসপাতালের ফরেন্সিক কর্তা দেবাশিস সোম এবং প্রাক্তন সুপার সঞ্জয় বশিষ্ঠও সোমবার সিবিআই দফতরে হাজিরা দিয়েছেন। রবিবার তাঁদের বাড়িতে তল্লাশি চালায় কেন্দ্রীয় সংস্থা। সোমবার তাঁদের তলব করা হয়েছিল নিজ়াম প্যালেসে। সেখানেই হাজিরা দিয়েছেন দেবাশিসরা।

আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় সন্দীপকে গত শুক্রবার থেকে টানা জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। প্রতি দিন তাঁকে সিজিও কমপ্লেক্সে সকালে হাজিরা দিতে দেখা গিয়েছে। রাতে বাড়ি ফিরেছেন সন্দীপ। সংবাদমাধ্যমের সঙ্গে কোনও কথা বলেননি। শনিবার পর্যন্ত হাজিরা দেওয়ার পর রবিবার আর সিজিওতে যাননি সন্দীপ। রবিবার ভোরেই তাঁর বেলেঘাটার বাড়িতে পৌঁছে গিয়েছিল সিবিআই। বেশ কিছু ক্ষণ বাড়ির বাইরে থেকে ডাকাডাকির পর সন্দীপ দরজা খোলেন। তার পর দীর্ঘ ক্ষণ তাঁর বাড়িতে তল্লাশি চালানো হয়। আরজি করে আর্থিক দুর্নীতির মামলায় সন্দীপের নাম রয়েছে। সেই তদন্তের সূত্রেই রবিবার তাঁর বাড়িতে হানা দিয়েছিল কেন্দ্রীয় সংস্থা। সোমবার সিজিওতে তাঁর হাজিরা ধর্ষণ-খুনের মামলাতেই। তবে দেবাশিস এবং সঞ্জয় আর্থিক অনিয়মের মামলায় হাজিরা দিয়েছেন।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, রবিবার আর্থিক অনিয়মের মামলায় যাঁদের বাড়িতে তল্লাশি চালানো হয়েছে, তাঁদের সবাইকেই ধাপে ধাপে তলব করা হয়েছে সিবিআই দফতরে। সোমবার সিজিও কমপ্লেক্সে পৌঁছেছেন ফরেন্সিক মেডিসিন বিভাগের কর্তা তথা বর্তমান সুপার সপ্তর্ষি চট্টোপাধ্যায়। তিনি বলেছেন, ‘‘মনে হয় নথি যাচাইয়ের জন্য আমাকে আসতে বলা হয়েছে। কিন্তু এখনই এটা নিয়ে কিছু বলা ঠিক হবে না। আগে আমি কথা বলে আসি, তার পর এ নিয়ে মন্তব্য করব।’’

আরজি কর হাসপাতালে আর্থিক অনিয়মের একাধিক অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন প্রাক্তন অতিরিক্ত সুপার আখতার আলি। সেই মামলায় শনিবার এফআইআর করে সিবিআই। রবিবার সকাল থেকেই শুরু হয় তৎপরতা। সন্দীপের বাড়িতে সকাল পৌনে ৭টায় পৌঁছে গিয়েছিল সিবিআইয়ের একটি দল। ডাকাডাকির পর ৮টা নাগাদ তারা ভিতরে ঢুকতে পারে। রাতে বেলেঘাটার বাড়ি থেকে বেরিয়ে যায় সিবিআই।

ফরেন্সিক কর্তা দেবাশিসের কেষ্টপুরের বাড়িতেও রবিবার সকালেই গিয়েছিল সিবিআই। কয়েক ঘণ্টা সেখানে তল্লাশি চালানো হয়। আর্থিক অনিয়মের অভিযোগে দেবাশিসেরও নাম রয়েছে।

এন্টালিতে প্রাক্তন সুপার সঞ্জয়ের বাড়িতে রবিবার হানা দিয়েছিল সিবিআই। দুপুরে তাঁকে নিয়ে অন্য একটি বাড়িতে গিয়েছেন গোয়েন্দারা। দু’জায়গাতেই তল্লাশি চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE