Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Fraud

ডিজিটাল গ্রেফতারির ভয় দেখিয়ে প্রতারণা, ধৃত আরও ১

আদালত সূত্রের খবর, প্রতারণার টাকা একাধিক অ্যাকাউন্টে ঢুকেছে। মোহালিতে গগনদীপের অ্যাকাউন্টেও টাকা ঢুকেছে। সেই সূত্রেই তাকে ধরে পুলিশ।

arrest

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ০৬:৪৪
Share: Save:

ফোন করে বলা হয়েছিল, ‘দিল্লি পুলিশ থেকে বলছি।’ সেই পরিচয়ে কলকাতার এক ব্যবসায়ীর পুত্রকে ‘ডিজিটাল গ্রেফতারি’র ভয় দেখিয়ে ৩ কোটি ২৩ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় মোহালি থেকে আরও এক প্রতারককে গ্রেফতার করল সাইবার ক্রাইম থানার পুলিশ। ধৃতের নাম গগনদীপ সিংহ ধিঁলো। এই ঘটনায় এর আগে হরিয়ানা থেকে আরও দুই প্রতারক ধরা পড়েছে। বৃহস্পতিবার গগনদীপকে ২১ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতে পাঠায় ব্যাঙ্কশাল আদালত।

আদালত সূত্রের খবর, প্রতারণার টাকা একাধিক অ্যাকাউন্টে ঢুকেছে। মোহালিতে গগনদীপের অ্যাকাউন্টেও টাকা ঢুকেছে। সেই সূত্রেই তাকে ধরে পুলিশ। অভিযোগ, ওই ব্যবসায়ীর পুত্রকে ফোন করে বলা হয়েছিল, তাঁর নাম-ঠিকানায় বিদেশ থেকে পার্সেলে মাদক এসেছে। যা রাস্তায় ধরা পড়েছে। সেই কারণে তাঁকে ‘ডিজিটাল গ্রেফতার’ করা হয়েছে। তদন্ত শুরু করেছে সিবিআই এবং এনআইএ। এ বার কলকাতায় গিয়ে তাঁকে সশরীরে গ্রেফতার করা হবে।

পুলিশ জেনেছে, প্রতারকেরা ওই ব্যক্তিকে হোয়াটসঅ্যাপে একটি প্যাকেটের ছবি এবং ‘ডিজিটাল অ্যারেস্ট মেমো’ পাঠায়। অভিযোগ, গ্রেফতারি থেকে রেহাই দিতে তাঁর কাছে প্রায় তিন কোটি টাকাও চাওয়া হয়। ভয় পেয়ে ওই ব্যক্তি প্রতারকদের দেওয়া ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরে অনলাইনে তিন কোটি ২৩ লক্ষ টাকা পাঠিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE