Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Metro Service disrupted

আত্মহত্যা কালীঘাট মেট্রোয়! ঘণ্টাখানেক ধরে ট্রেন পরিষেবা বন্ধ ছিল ডাউন লাইনে, দুর্ভোগ যাত্রীদের

বিঘ্নিত মেট্রো পরিষেবা। কালীঘাট স্টেশনে এক ব্যক্তি আত্মহত্যা করায় প্রায় ঘণ্টাখানেক ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিল। তবে আপ লাইনে স্বাভাবিকই ছিল পরিষেবা।

—ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ২১:৪৮
Share: Save:

বিঘ্নিত মেট্রো পরিষেবা। কালীঘাট স্টেশনে এক ব্যক্তি আত্মহত্যা করায় প্রায় ঘণ্টাখানেক ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিল। তবে আপ লাইনে স্বাভাবিকই ছিল পরিষেবা।

মেট্রো কর্তৃপক্ষ সূত্রে খবর, বুধবার রাত ৯টা ১৩ মিনিটে কালীঘাট মেট্রো স্টেশনে ঘটনাটি ঘটে। ডাউন লাইনে ঝাঁপ দেন এক যাত্রী। যার জেরে দ্রুত বন্ধ করে দেওয়া হয় মেট্রো পরিষেবা। এর ফলে রাতে কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে চরম দুর্ভোগের শিকার হন সাধারণ যাত্রীরা। মেট্রো পরিষেবা স্বাভাবিক হয় রাত ১০টা বেজে ১০ মিনিটে।

খবর পেয়েই ঘটনাস্থলে যান মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। পরে তিনি জানান, এক ব্যক্তি আত্মহত্যা করেছেন। তাঁর দেহ উদ্ধার করা হয়েছে। খবর দেওয়া হয়েছে এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষকে।

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, কালীঘাট মেট্রো স্টেশনে যে ট্রেনে এই ঘটনা ঘটেছে, সেটিকে প্রথমে খালি করা হয়। ট্রেন সরিয়ে এর পর তৃতীয় লাইনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে আত্মঘাতী হওয়া যাত্রীকে তোলা হয় লাইন থেকে। তার পর বিদ্যুৎ সংযোগ করে ফের ট্রেন চালানো হয়।

মেট্রোয় আত্মহত্যার চেষ্টা আটকাতে বহু পদক্ষেপ করা হয়েছে মেট্রো কর্তৃপক্ষের তরফে। সিসি ক্যামেরার নজরদারি থেকে শুরু করে স্টেশনের দু’পাশে রক্ষী মোতায়েন করার পরও মেট্রোয় আত্মহত্যার চেষ্টায় রাশ টানা যায়নি। ফলে প্রত্যেক বার এই ধরনের এক একটি ঘটনায় যাত্রীরা দুর্ভোগের শিকার হন। গত মে মাসেও নেতাজি ভবন মেট্রো স্টেশনে এক ব্যক্তি আত্মহত্যার চেষ্টা করেছিলেন সকালের ব্যস্ত সময়ে। যার জেরে প্রায় ঘণ্টাখানেক বন্ধ ছিল মেট্রো চলাচল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE