Advertisement
০১ অক্টোবর ২০২৪
Firhad Hakim

পুজোর আগে রাতে শহরের রাস্তা পরিদর্শনে ফিরহাদ হাকিম, মেয়রের সঙ্গে পুর কমিশনারও

শহরের রাস্তা পরিদর্শনে মেয়র ফিরহাদ হাকিম।

শহরের রাস্তা পরিদর্শনে মেয়র ফিরহাদ হাকিম। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ০১:২৪
Share: Save:

দিন কয়েক পরেই দুর্গাপুজো। তার আগে শহরের রাস্তার হাল কেমন তা সরেজমিনে দেখতে পথে নামলেন খোদ মেয়র ফিরহাদ হাকিম। প্রতি বছরই পুজোর আগে রাস্তা পরিদর্শন করেন মেয়র, ডিজি এবং পুর কমিশনার। এ বছর সেই কর্মসূচি আগে থেকেই ঘোষণা করা হয়েছিল। সোমবার রাতে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী বেরিয়ে মেয়র খতিয়ে দেখলেন শহরের রাস্তা এবং বিসর্জনের ঘাটগুলির অবস্থা কেমন রয়েছে। কোনও রাস্তা মেরামতের প্রয়োজন রয়েছে কি না বা যেগুলি মেরামত করা হয়েছে সেগুলির অবস্থা কেমন রয়েছে তা-ও খতিয়ে দেখেন মেয়র।

সোমবার রাত ৯টা নাগাদ পুর কমিশনার এবং ডিজি-সহ কলকাতা পুরসভার আরও বেশ কয়েক জন আধিকারিককে সঙ্গে নিয়ে পরিদর্শনে বার হন মেয়র। জওহরলাল নেহরু রোড থেকে শুরু করে সেন্ট্রাল অ্যাভিনিউ হয়ে যতীন্দ্রমোহন রোড, শ্যামবাজার, এপিসি রোড, উল্টোডাঙা, সিআইটি রোড, কাঁকুড়গাছি, ফুলবাগান, শিয়ালদহ, এজেসি বোস রোড, বালিগঞ্জ ফাঁড়ি, গড়িয়াহাট, বালিগঞ্জ সার্কুলার রোড, টালিগঞ্জ, নিউ আলিপুর পেট্রল পাম্প, জেমস লং সরণি, জোকা, মোমিনপুর, জাজেস কোর্ট রোড হয়ে হাজরা মোড়ে শেষ হয় পরিদর্শন পর্ব।

মাসখানেক আগে পুরসভাকে রাস্তা মেরামতের একটি তালিকা দিয়েছিল লালবাজার। সেখানে মোট ৩০০টি রাস্তার বিভিন্ন জায়গায় মেরামতির কথা বলা হয়েছিল। সম্প্রতি কলকাতা পুরসভায় আয়োজিত এক পুজো সংক্রান্ত বৈঠকে ওই রাস্তাগুলির মেরামতির গতিপ্রকৃতি প্রসঙ্গেও খোঁজ নিয়েছেন মেয়র। শহরে এমন কিছু রাস্তা রয়েছে যেগুলি দেখভালের দায়িত্ব বিভিন্ন সংস্থার হাতে। বাইপাসের ধারে কিছু রাস্তা রয়েছে কেএমডিএ-র হাতে। আবার মেয়রের বিধানসভা কেন্দ্র কলকাতা বন্দরের বড় অংশের রাস্তা মেরামতের দায়িত্বে রয়েছে কলকাতা পোর্ট ট্রাস্ট। আবার এমন রাস্তাও রয়েছে, যেগুলির দায়িত্ব পূর্ত দফতরের হাতে। তাই সেই সব রাস্তা মেরামতি নিয়ে সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে কথা বলবেন কলকাতা পুরসভার শীর্ষ আধিকারিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FirhadHakim Durga Puja 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE