Advertisement
১৩ সেপ্টেম্বর ২০২৪
Pet Market

গ্যালিফ স্ট্রিটের পোষ্য হাটের ২৭৫ বছর পার, চালু হল ওয়েবসাইট

গ্যালিফ স্ট্রিটের পোষ্য হাটের ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে ওই বাজারের একটি ওয়েবসাইট বানানো হয়েছে। রবিবার আনুষ্ঠানিক ভাবে সেই ওয়েবসাইটের উদ্বোধন করা হয়।

Kunal Ghosh inaugurated kolkatas pet market website

পোষ্য হাটে কুণাল ঘোষ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ১৬:১৫
Share: Save:

শ্যামবাজারের পাঁচ মাথার মোড় থেকে একটু এগোলেই পড়বে গ্যালিফ স্ট্রিট। প্রতি রবিবার এই এলাকায় গেলেই চোখে পড়বে হরেক রকমের পোষ্য। মাছ থেকে কুকুর— কী না পাওয়া যায় সেই হাটে। অনেকের কাছে আবার এই বাজার বাগবাজার শখের হাট নামেও পরিচিত। রবিবার সেই পোষ্য হাটেরই একটি ওয়েবসাইটের আনুষ্ঠানিক উদ্বোধন হল। সেই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ।

গ্যালিফ স্ট্রিটের পোষ্য হাটের ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে ওই বাজারের একটি ওয়েবসাইট বানানো হয়েছে। রবিবার আনুষ্ঠানিক ভাবে সেই ওয়েবসাইটের উদ্বোধন করা হয়। এই হাটের ২৭৬ বর্ষ পালনের দিনেই নতুন ভাবে অনলাইনে প্রকাশ পেল পোষ্য হাট। উদ্যোক্তারা জানান, পোষ্যপ্রেমীরা এই ওয়েবসাইট থেকে অনলাইনে রঙিন মাছ, কুকুর, পাখি, খরগোশ, ইঁদুর, গিনিপিগ-সহ বৈধ সব পোষ্যসংক্রান্ত তথ্য ও বিক্রেতাদের সন্ধান পাবেন ক্রেতারা। পাঁচ লক্ষের বেশি মানুষ এই পেশার উপর নির্ভরশীল। কয়েক কোটি পোষ্যপ্রেমী ছড়িয়ে রয়েছে। তাঁদের সুবিধার্থেই নতুন ওয়েবসাইটের সূচনা। শুধু পোষ্য নয়, গাছপালা সংক্রান্ত নানা তথ্যও এই ওয়েবসাইটে পাওয়া যাবে বলেই দাবি পোষ্য হাটের ব্যবসায়ীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pet Pet market
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE