Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
R G Kar Medical College And Hospital Incident

আরও সাত দিন আরজি কর সংলগ্ন এলাকায় নিষিদ্ধ জমায়েত, বিজ্ঞপ্তি দিয়ে জানাল কলকাতা পুলিশ

আরজি করের আশপাশের এলাকা বলতে ঠিক কোন কোন এলাকা, তা নির্দিষ্টও করে দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বেলগাছিয়া রোড, জে কে মিত্র ক্রসিং, শ্যামবাজার পাঁচ মাথার মোড় এই নিষেধাজ্ঞার আওতায় থাকবে।

আরজি করের সামনে মোতায়েন করা রয়েছে পুলিশবাহিনী।

আরজি করের সামনে মোতায়েন করা রয়েছে পুলিশবাহিনী। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ২৩:৩২
Share: Save:

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল সংলগ্ন এলাকায় বেআইনি জমায়েতে নিষেধাজ্ঞা আরও সাত দিনের জন্য বৃদ্ধি করল কলকাতা পুলিশ। শনিবার এক বিজ্ঞপ্তি জারি করে কলকাতা পুলিশ জানিয়েছে, আগামী ২৫ অগস্ট, রবিবার থেকে ৩১ অগস্ট শনিবার পর্যন্ত আরজি কর সংলগ্ন এলাকায় ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতার ১৬৩ নম্বর ধারা (সাবেক ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা) বলবত থাকবে।

আরজি করের আশপাশের এলাকা বলতে ঠিক কোন কোন এলাকা, তা নির্দিষ্টও করে দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বেলগাছিয়া রোড, জে কে মিত্র ক্রসিং, শ্যামবাজার পাঁচ মাথার মোড় এই নিষেধাজ্ঞার আওতায় থাকবে। এই নির্দেশ ভঙ্গকারীদের ভারতীয় ন্যায় সংহিতার ধারা ২২৩ অনুযায়ী শাস্তি প্রদান করা হবে। এই সাত দিন আরজি কর সংলগ্ন এলাকায় পাঁচ জন বা তার বেশি মানুষের জমায়েত করা যাবে না বলে জানিয়েছে কলকাতা পুলিশ।

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনার প্রতিবাদে গত ১৪ অগস্ট গোটা রাজ্য জুড়ে মেয়েদের রাত দখলের কর্মসূচি অনুষ্ঠিত হয়। আরজি করের সামনে সেই কর্মসূচি চলাকালীন হাসপাতালের ভিতরে তাণ্ডব চালায় একদল ব্যক্তি। ভাঙচুর করা হয় জরুরি বিভাগ। সেই ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে পুলিশি নিরাপত্তা। তার পরেও আরজি কর সংলগ্ন এলাকায় মিটিং-মিছিল হয়েছে। গত ১৮ অগস্ট থেকে সাত দিনের জন্য পুলিশ আরজি কর সংলগ্ন এলাকায় জমায়েতে নিষেধাজ্ঞা জারি করে। শনিবার সেই মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। রাতেই ফের বিজ্ঞপ্তি দিয়ে সেই নিষেধাজ্ঞার মেয়াদ আরও সাত দিনের জন্য বৃদ্ধি করল কলকাতা পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE