Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২৪
Durga Puja 2024

কোনও সমস্যা হলে জানান, পুজোর সমন্বয় বৈঠকে উদ্যোক্তদের বললেন পুলিশ কমিশনার মনোজ

নবনিযুক্ত পুলিশ কমিশনারের নেতৃত্বে এ দিনের বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতার বড় পুজো কমিটির প্রতিনিধিরা। পাশাপাশি ছিলেন পুরসভা, দমকল, সিইএসসি, দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের প্রতিনিধিরা।

মনোজ বর্মা। —ফাইল ছবি।

মনোজ বর্মা। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ২৩:১২
Share: Save:

আলিপুরের ধনধান্য অডিটোরিয়ামে কলকাতা পুলিশের উদ্যোগে পুজোর সমন্বয় বৈঠক অনুষ্ঠিত হল বুধবার। সেই বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের নতুন কমিশনার মনোজ বর্মা। পুজো উদ্যোক্তাদের উদ্দেশে তাঁর বার্তা, “যে কোনও সমস্যার বিষয়ে সরাসরি কলকাতা পুলিশকে জানান। সব সমস্যার সমাধান করা হবে।”

পুলিশ কমিশনার পদে দায়িত্ব নিয়েই পুজো সংক্রান্ত বিষয়ে বৈঠকের ডাক দিয়েছিলেন মনোজ। নবনিযুক্ত পুলিশ কমিশনারের নেতৃত্বে এ দিনের বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতার বড় পুজো কমিটির প্রতিনিধিরা। পাশাপাশি ছিলেন পুরসভা, দমকল, সিইএসসি, দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের প্রতিনিধিরা। এ ছাড়াও বাহিনীর সমস্ত ডিসি, এসি এবং ওসিদের উপস্থিত থাকতে বলা হয়েছিল। বৈঠকে তিনি বলেন, “কলকাতায় যে রকম শান্তিপূর্ণ পুজো হয়, আমরা এ বারও সে রকম শান্তিপূর্ণ পুজো করতে বদ্ধপরিকর। এর জন্য ক্লাব কমিটিগুলির সহযোগিতা প্রয়োজন। তারা কলকাতা পুলিশের সঙ্গে সমন্বয় রাখলেই পুলিশ তাদের পরিকল্পনা কার্যকর করতে পারবে।” তিনি আরও বলেন, “যে কোনও সমস্যার বিষয়ে সরাসরি কলকাতা পুলিশকে জানান। সব সমস্যার সমাধান করা হবে।” এ দিনের বৈঠকে কলকাতার বড় পুজো কমিটির প্রতিনিধিদের পাশাপাশি পুরসভা, দমকল, সিইএসসি, দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের প্রতিনিধিরা নিজেদের বক্তব্য তুলে ধরেন। আগামী ২ অক্টোবর মহালয়া। সে দিন থেকেই শহরের অনেক পুজোর উদ্বোধন শুরু হয়ে যাবে। তাই নতুন কমিশনার দায়িত্ব নেওয়ার আট দিনের মাথায় বৈঠক করলেন সকল পুজো কমিটির সঙ্গে।

বৈঠকে উপস্থিত ছিলেন ‘ফোরাম ফর দুর্গোৎসব’-এর অন্যতম কর্তা সন্দীপন বন্দ্যোপাধ্যায় বলেন, “কলকাতা পুলিশের পক্ষ থেকে প্রতি বছরই এ রকম একটি সমন্বয় বৈঠক হয়। আমি সেই বৈঠকে গিয়েছিলাম। নতুন পুলিশ কমিশনারের ভূমিকা যথেষ্ট সদর্থক বলেই মনে হয়েছে। তিনি সকলকে বলার সুযোগ দিয়েছেন। আমরা আমাদের বক্তব্য তাঁর সামনে তুলে ধরতে পেরেছি। সে জন্য কলকাতা পুলিশকে ধন্যবাদ। তিনি বলেছেন যে কোনও সমস্যা হলে পুলিশকে জানাতে। ক্লাবগুলিকে পুলিশের সঙ্গে সমন্বয়ের বিষয়ে আরও জোর দিতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2024 Kolkata Police Manoj Verma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE