Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Medical College and Hospital Incident

নিরাপত্তা খতিয়ে দেখতে আরজি কর হাসপাতালে নতুন সিপি মনোজ বর্মা, গিয়েছিলেন টালা থানাতেও

আরজি কর হাসপাতালে মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনী। তারাই নিরাপত্তার দায়িত্ব সামলাচ্ছে। বৃহস্পতিবার সেই বাহিনীর জওয়ানদের নিয়ে হাসপাতাল পরিদর্শন করেন বর্মা।

আরজি কর হাসপাতালে গিয়েছেন কলকাতার নতুন পুলিশ কমিশনার মনোজ বর্মা।

আরজি কর হাসপাতালে গিয়েছেন কলকাতার নতুন পুলিশ কমিশনার মনোজ বর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫৫
Share: Save:

আরজি কর হাসপাতালে গেলেন কলকাতার নতুন পুলিশ কমিশনার মনোজ বর্মা। মঙ্গলবারই দায়িত্ব নিয়েছেন তিনি। বৃহস্পতিবার পৌঁছে গিয়েছেন আরজি কর হাসপাতালে। পুলিশ সূত্রের খবর, সেখানে সিআইএসএফ জওয়ানদের সঙ্গে নিরাপত্তা খতিয়ে দেখেন তিনি। তার পর অধ্যক্ষের ঘরে গিয়ে বৈঠকে বসেন। হাসপাতালে যাওয়ার আগে টালা, কাশীপুর এবং সিঁথি থানাতেও গিয়েছিলেন নতুন পুলিশ কমিশনার।

আরজি কর হাসপাতালে মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনী। তারাই নিরাপত্তার দায়িত্ব সামলাচ্ছে। বৃহস্পতিবার সেই বাহিনীর জওয়ানদের নিয়ে হাসপাতাল পরিদর্শন করেন বর্মা। সুপ্রিম কোর্ট হাসপাতালের নিরাপত্তা বৃদ্ধির নির্দেশ দিয়েছে। আরও সিসি ক্যামেরা বসানোরও নির্দেশ দিয়েছে। সে সব বিষয়ই খতিয়ে দেখেন বর্মা। এর পর অধ্যক্ষের সঙ্গে বৈঠকে বসেন।

গত ৯ অগস্ট আরজি কর হাসপাতালে চিকিৎসকের দেহ উদ্ধার হয়। তাঁকে ধর্ষণ এবং খুনের অভিযোগ উঠেছে। ঘটনা প্রকাশ্যে আসার পর থেকে এই ঘটনায় কলকাতা পুলিশের বিরুদ্ধে তদন্তে গাফিলতির অভিযোগ উঠেছে। জুনিয়র ডাক্তার-সহ বিভিন্ন মহল থেকে এই অভিযোগ তোলা হয়েছে। গত ৯ অগস্ট থেকে কর্মবিরতি চলছে জুনিয়র ডাক্তারদের। কলকাতা হাই কোর্টের নির্দেশে ধর্ষণ এবং খুনের মামলার তদন্তভার হাতে নিয়েছে সিবিআই। আরজি কর হাসপাতালে দুর্নীতির তদন্তও করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। যদিও জুনিয়র ডাক্তারেরা পাঁচটি দাবিতে অনড়। তার মধ্যে একটি ছিল, কলকাতার পুলিশ কমিশনারের পদ থেকে বিনীত গোয়েলের অপসারণ। শেষ পর্যন্ত সেই দাবি মেনে মঙ্গলবার বিনীতকে পুলিশ কমিশনারের পদ থেকে অপসারণ করা হয়। তাঁর জায়গায় নতুন পুলিশ কমিশনার হন বর্মা। দায়িত্ব নেওয়ার পর বর্মা বৃহস্পতিবার গেলেন সেই আরজি কর হাসপাতালে। সেখানে গিয়ে খতিয়ে দেখলেন নিরাপত্তা ব্যবস্থা। তার আগে টালা-সহ তিন থানায় গিয়েছিলেন বর্মা। আরজি কর হাসপাতালে ধর্ষণ এবং খুনের ঘটনার প্রমাণ লোপাটের অভিযোগে টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলকে গ্রেফতার করেছে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE