Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
Jadavpur University

ছাত্র-মৃত্যুতে কমিটির মতে শাস্তিযোগ্য ৩২ পড়ুয়া

যে ১৭ জনের শাস্তি অবিলম্বে কার্যকর করা হবে, তার মধ্যে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র সংসদ ফেটসুর তৎকালীন চেয়ারপার্সন অরিত্র মজুমদার এবং অন্য দুই নেতা, গৌরব দাস ও সৈকত শীট।

যাদবপুর বিশ্ববিদ্যালয় মেন হস্টেল।

যাদবপুর বিশ্ববিদ্যালয় মেন হস্টেল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৫০
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের জেরে এক ছাত্রের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত ৩২ জন পড়ুয়ার বিরুদ্ধে শাস্তির বিষয়টি সোমবার অ্যান্টি-র‌্যাগিং কমিটির বৈঠকে নিশ্চিত হল। ৩২ জনের মধ্যে ১৭ জনের বিরুদ্ধে শাস্তি অবিলম্বে কার্যকর করার সিদ্ধান্ত হয়েছে। বাকি ১৫ জন আদালতে মামলা করেছেন। তাঁদের ক্ষেত্রে মামলার নিষ্পত্তি হওয়া পর্যন্ত অপেক্ষা করা হবে বলে সূত্রের খবর।

যে ১৭ জনের শাস্তি অবিলম্বে কার্যকর করা হবে, তার মধ্যে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র সংসদ ফেটসুর তৎকালীন চেয়ারপার্সন অরিত্র মজুমদার এবং অন্য দুই নেতা, গৌরব দাস ও সৈকত শীট। নাম রয়েছে এসএফআই নেতা রুদ্র চট্টোপাধ্যায়েরও। এই ১৭ জনের মধ্যে চার জন পাশ করে বেরিয়ে গিয়েছেন। ঠিক হয়েছে, তাঁদের ডিগ্রি প্রদান স্থগিত রাখা হবে।

গত বছরের অগস্টে বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলে ছাত্র-মৃত্যুর ঘটনাটি ঘটে। অভ্যন্তরীণ তদন্ত কমিটি রিপোর্টে জানায়, ৩২ জন পড়ুয়া এতে জড়িত। তাঁদের কারণ দর্শানোর চিঠি পাঠানোর পরে ১৫ জন মামলা করেন। অভিযুক্ত পড়ুয়াদের শো-কজ়ের উত্তর সন্তোষজনক নয় বলেই এ দিন কমিটির বৈঠকে মত প্রকাশ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE