Advertisement
০৮ অক্টোবর ২০২৪
সরাসরি
Hunger Strike of Junior Doctors

বৃষ্টিতে ছিঁড়ে গেল ধর্মতলার অবস্থানমঞ্চের ত্রিপল, দুর্যোগেও অনশন চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তারেরা

বৃষ্টিতে ছিঁড়ে গিয়েছে জুনিয়র ডাক্তারদের অনশনমঞ্চের ত্রিপল। ছবি: রিঙ্কি মজুমদার।

বৃষ্টিতে ছিঁড়ে গিয়েছে জুনিয়র ডাক্তারদের অনশনমঞ্চের ত্রিপল। ছবি: রিঙ্কি মজুমদার।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১৩:৫০
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১২:৪৯ key status

ভারী বৃষ্টিতে ডাক্তারদের অনশনমঞ্চের ত্রিপল ছিঁড়ে গেল

ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের অবস্থানমঞ্চের  একাংশের ত্রিপল ছিঁড়ে গেল ভারী বৃষ্টির জেরে। এই দুর্যোগ মাথায় নিয়েও অনশন চালিয়ে যাচ্ছেন ডাক্তারেরা। মঙ্গলবার দুপুর ১২টার কিছু পরে বৃষ্টি নামে। প্রথমে হালকা, তার পর ভারী বৃষ্টি শুরু হয়। সেই বৃষ্টির জল ত্রিপলে জমে সেটি ছিঁড়ে যায়। মূল মঞ্চের পাশের অংশের ত্রিপল ছিঁড়ে গিয়েছে বলে জানা গিয়েছে। 

timer শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১১:৩৩ key status

জুনিয়র ডাক্তারদের ‘মহামিছিল’-এ অনুমতি দিল না পুলিশ

মঙ্গলবার বিকেলে জুনিয়র ডাক্তারদের ‘মহামিছিল’-এ অনুমতি দেয়নি পুলিশ। এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানাল রাজ্যের জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টরস। সেই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সোমবার গভীর রাতে পুলিশের তরফে তাদের মেল করে এই কথা জানানো হয়।

রাজ্যের জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টরস-এর প্রেস বিজ্ঞপ্তি। ছবি: আনন্দবাজার অনলাইন।

রাজ্যের জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টরস-এর প্রেস বিজ্ঞপ্তি। ছবি: আনন্দবাজার অনলাইন।

Advertisement
timer শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১১:১৩ key status

পুলিশের সামনে কান্নায় ভেঙে পড়লেন এক চিকিৎসক

পুলিশের সামনে কান্নায় ভেঙে পড়লেন এক চিকিৎসক। তিনি বলেন, ‘‘যাঁরা অন্যায় করেছেন তাঁদের শাস্তি দিন। এই সিস্টেম যাতে স্বচ্ছ হয় সেই বিষয়টি দেখুন। এই স্বচ্ছ ব্যবস্থার লাভ সকলে পাবে।’’

timer শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১০:৫৫ key status

‘মহামিছিল’-এর ঘোষণা জুনিয়র ডাক্তারদের

জুনিয়র ডাক্তারদের এই অনশনে যোগ দেবেন সিনিয়র চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা। এ ছাড়াও একটি ‘মহামিছিল’-এরও ঘোষণা করেছেন জুনিয়র ডাক্তারেরা। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টের সময় কলেজ স্কোয়্যার থেকে ধর্মতলার অনশনমঞ্চ পর্যন্ত মিছিল হবে।

timer শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১০:৪৪ key status

ঘুণধরা পরিকাঠামোর বিরুদ্ধে লড়ছি, বললেন মহিলা চিকিৎসক

পুলিশের সামনে হাত জোড় করে নিজের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন এক মহিলা চিকিৎসক। বললেন, ‘‘আমরা কোনও রাজনৈতিক দলের সদস্য নই। এটা আপনারা কেন বুঝতে পারছেন না? আমরা একটা ঘুণধরা পরিকাঠামোর বিরুদ্ধে লড়ছি।’’

timer শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১০:৪২ key status

জলের গাড়ি আসতে বাধা দেওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে

চৌকির পর এ বার জলের গাড়ি আসতে বাধা দেওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। ধর্নামঞ্চে আসার আগে জলের গাড়ির আটকানোর অভিযোগ তুললেন জুনিয়র চিকিৎসকরা। ধর্মতলায় পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখায় জুনিয়র ডাক্তাররা। দীর্ঘ বচসার পর জলের গাড়ি ছাড়ে পুলিশ।

 এর আগে বায়ো টয়লেট বসানো নিয়ে অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। তার পর সোমবার চৌকি নিয়ে শুরু হয় অভিযোগ। ডাক্তারেরা জানান, অনশনমঞ্চের জন্য কয়েকটি চৌকি আনিয়েছিলেন তাঁরা। কিন্তু পুলিশ চৌকিবোঝাই সাইকেল ভ্যান আটকে দেয়। মঞ্চ পর্যন্ত পৌঁছয়নি চৌকি। এ ছাড়াও কয়েকটি প্লাস্টিকের চেয়ার আনানো হয়েছিল। সেগুলিও পুলিশ বাজেয়াপ্ত করেছিল বলে অভিযোগ।

Advertisement
timer শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১০:৪১ key status

অনশন চালানো সাত জুনিয়র চিকিৎসকের শারীরিক পরিস্থিতি খারাপ

ধর্মতলায় আমরণ অনশন চালানো সাত জুনিয়র চিকিৎসকের শারীরিক পরিস্থিতি খারাপ হচ্ছে জানিয়ে আরজি করের জুনিয়র ডাক্তারেরা বলেন, “প্রশাসনের উচিত বিষয়টিতে হস্তক্ষেপ করা। ওঁদের শরীরে চিরস্থায়ী ক্ষতি হয়ে যেতে পারে।”

timer শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১০:৩৮ key status

জুনিয়র ডাক্তারদের কাজে ফেরার আহ্বান রাজ্যের মুখ্যসচিবের

সোমবারই সাংবাদিক বৈঠক করে অনশনরত জুনিয়র ডাক্তারদের কাজে ফেরার আহ্বান জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ। অন্য দিকে, আন্দোলনের সমর্থনে জুনিয়র ডাক্তাদের সঙ্গে যোগ দিয়েছে জয়েন্ট প্লাটফর্ম অফ ডক্টর্স। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ইউটিউবে লাইভ স্ট্রিমিং হবে অনশনের।

timer শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১০:৩৭ key status

ধর্মতলা চত্বরে ধর্নায় জুনিয়র ডাক্তারেরা

আর জি কর-কাণ্ডের প্রেক্ষিতে ১০ দফা দাবি আদায়ের জন্য ধর্মতলা চত্বরে ধর্নায় বসেছেন জুনিয়র ডাক্তারেরা। শনিবার রাত থেকে চলছে আমরণ অনশন। 

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE