Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
21st July TMC Rally

২১ জুলাইয়ের সভাস্থল পরিদর্শন কলকাতার পুলিশ কমিশনারের, তিনটি বিষয়ে গুরুত্ব, জানালেন বিনীত

২১ জুলাই রবিবার হওয়ায় অফিস-আদালত, স্কুল-কলেজ ছুটি থাকবে। কলকাতায় প্রতি দিন কর্মসূত্রে যে লক্ষ লক্ষ মানুষ আসেন, তাঁদের অধিকাংশই আসবেন না।

CP of Kolkata Police Vineet Goyal visited TMC meeting venue to be held on July 21

ধর্মতলায় সভাস্থলে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১৯:১৮
Share: Save:

তৃণমূলের ডাকা ২১ জুলাইয়ের সমাবেশ স্থল পরিদর্শন করলেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। শুক্রবার বিকেল পৌনে ৫টা নাগাদ ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে এসে পৌঁছন তিনি। তার পর মঞ্চ, মঞ্চের আশপাশের এলাকার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন তিনি। দায়িত্বপ্রাপ্ত পুলিশকর্তাদের সঙ্গে কথাও বলেন। মঞ্চের আশপাশের বহুতলেও নিরাপত্তা রাখতে হবে। সে বিষয়েও খোঁজ করেন তিনি। মঞ্চ থেকে নেমে বিনীত সোজা চলে যান ভিক্টোরিয়া হাউসের একেবারে উপরে। সেখান থেকেও প্রয়োজনীয় নির্দেশ দেন পুলিশকর্তাদের।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিনীত বলেন, ‘‘আমাদের কাছে মূলত তিনটি বিষয় গুরুত্বপূর্ণ। এক, ট্র্যাফিক ব্যবস্থা মসৃণ রাখা, দুই, ভিড় নিয়ন্ত্রণ এবং তিন ভিভিআইপিদের নিরাপত্তা সুনিশ্চিত করা।’’ কলকাতার পুলিশ কমিশনার এ-ও বলেন, ‘‘আমরা সব ধরনের পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রস্তুত।’’ ২১ জুলাই নিয়ে যে পুলিশও দীর্ঘ দিন ধরে পরিকল্পনা সাজিয়েছে, তা-ও জানিয়েছেন বিনীত। রবিবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সে প্রসঙ্গে সিপি বলেন, ‘‘আমরা সব ধরনের পরিস্থিতির জন্য তৈরি। তার মধ্যে বৃষ্টিও রয়েছে। বৃষ্টি হলে রাস্তাঘাট, মাঠ ভিজে থাকবে। সে বিষয়গুলি মাথায় রেখেই প্রস্তুতি নেওয়া হয়েছে।’’

CP of Kolkata Police Vineet Goyal visited TMC meeting venue to be held on July 21

মঞ্চ পরিদর্শনে পুলিশকর্তারা। —নিজস্ব চিত্র।

পাঁচ বছর পর ২১ জুলাই রবিবার। অফিস-আদালত, স্কুল-কলেজ ছুটি থাকবে। শহর কলকাতায় প্রতি দিন কর্মসূত্রে যে লক্ষ লক্ষ মানুষ আসেন, তাঁদের অধিকাংশই আসবেন না। যা ট্র্যাফিক ব্যবস্থা মসৃণ রাখার জন্য পুলিশের কাছে সুবিধাজনক। তবে লোকসভা ভোটে জয় এবং তার পর চার বিধানসভার উপনির্বাচনেও বিপুল জয় পেয়েছে তৃণমূল। ফলে এ বারের ২১ জুলাই গ্রামবাংলার তৃণমূল কর্মী-সমর্থকদের কাছে বিজয়োৎসব। তৃণমূল নেতৃত্ব মনে করছেন, এ বার রেকর্ড ভিড় হবে। শুক্রবার থেকেই সল্টলেকের সেন্ট্রাল পার্কে উত্তরবঙ্গ থেকে তৃণমূলের কর্মী-সমর্থকেরা আসতে শুরু করেছেন। তা ছাড়াও নেতাজি ইন্ডোর স্টেডিয়াম, কসবার গীতাঞ্জলি স্টেডিয়াম, আলিপুরের উত্তীর্ণে দূরবর্তী জেলার কর্মী-সমর্থকদের রাখার ব্যবস্থা করেছে তৃণমূল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

21st July 21st July TMC Rally TMC Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE