Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Death by Electrocution

তারাতলা-কাণ্ডে মামলা গাফিলতির অভিযোগে

তদন্তে পুলিশ জেনেছে, মঙ্গলবার দুপুর ৩টে নাগাদ সন্তোষ ও মনোহর ওই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে কাজে এসে একটি নির্মীয়মাণ জলে ডোবা রাস্তায় নেমে বট গাছের ডাল পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ০৮:১৫
Share: Save:

তারাতলায় ইন্ডিয়ান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে জলে ডোবা ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দু’জনের মৃত্যুর ঘটনায় অবহেলার জেরে মৃত্যুর অভিযোগ দায়ের হল। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার বিকেলের ওই ঘটনায় সন্তোষ মণ্ডল এবং মনোহর রজক নামে ওই বিশ্ববিদ্যালয়েরই অস্থায়ী দুই কর্মীর মৃত্যু হয়। মৃত সন্তোষের পরিবারের তরফে ওই দু’জনের মৃত্যুর ঘটনায় অবহেলার অভিযোগ দায়ের করা হয়েছে। যার ভিত্তিতে পুলিশ মামলা রুজু করে তদন্ত শুরু করেছে।

তদন্তে পুলিশ জেনেছে, মঙ্গলবার দুপুর ৩টে নাগাদ সন্তোষ ও মনোহর ওই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে কাজে এসে একটি নির্মীয়মাণ জলে ডোবা রাস্তায় নেমে বট গাছের ডাল পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন। তাঁদের বেহালার বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করা হয়। তখনই এলাকার বাসিন্দারা জানান, একটু বৃষ্টি হলেই ওই বিশ্ববিদ্যালয় চত্বরে জল জমে যায়।

রবিবার রাতে ঘূর্ণিঝড় রেমাল আছড়ে পড়ায় ওই বিশ্ববিদ্যালয় চত্বরের মূল রাস্তা বাদে সর্বত্রই জল জমে গিয়েছিল। সেখানেই নির্মীয়মাণ একটি রাস্তার মাটি খুঁড়তে গিয়ে বিদ্যুতের তার কেটে যাওয়ায় সেটি জলে পড়ে ছিল। সেই জলে নামতেই ওই দু’জন বিদ্যুৎস্পৃষ্ট হন। স্থানীয়দের দাবি, কাদের গাফিলতিতে এই মৃত্যু, তা তদন্ত করে দেখুক পুলিশ। বিশ্ববিদ্যালয় জানিয়েছে, তারা মৃতদের পরিবারের পাশে আছে। এমন ঘটনা যাতে আর না ঘটে, তা দেখা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, তদন্ত শুরু হয়েছে। কয়েক জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মৃতদের পরিবারের লোকজন বিহার থেকে বুধবার বিকেলে শহরে এসেছেন। তাঁরা কেউ কথা বলার অবস্থায় নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE