Advertisement
০১ মে ২০২৪
Fake Vaccine

Kolkata Fake Vaccination: জাল টিকা-কাণ্ডে সিবিআই তদন্তের আবেদন খারিজ করল কলকাতা হাই কোর্ট, স্বস্তি রাজ্যের

আদালত জানিয়েছে, রাজ্যের তদন্তে এই মুহূর্তে হস্তক্ষেপ করবে না আদালত। প্রয়োজন পড়লে আগামী দিনে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হবে।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২১ ১৪:৩৯
Share: Save:

জাল টিকা-কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিল না কলকাতা হাই কোর্ট। আদালত জানিয়েছে, রাজ্যের তদন্তে এই মুহূর্তে হস্তক্ষেপ করবে না আদালত। প্রয়োজন পড়লে আগামী দিনে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হবে।

কলকাতায় জাল টিকা দেওয়ার ঘটনায় সিবিআই তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা দায়ের হয় হাই কোর্টে। বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় ও বিচারপতি অনিরুদ্ধ রায়ের ডিভিশন বেঞ্চ শুক্রবার সেই মামলার নিষ্পত্তি করে দেয়। মামলাকারীদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য আদালতকে বলেন, ‘‘ভুয়ো টিকা দেওয়ার ঘটনা বৃহত্তর ষড়যন্ত্র। জনস্বার্থ জড়িয়ে আছে।’’ এই ষড়যন্ত্র কতটা গভীরে সেটা বোঝাতে সারদা মামলায় সিবিআই তদন্তের কথাও তুলে ধরেন তিনি।

জবাবে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত বলেন, ‘‘করোনা টিকা দেওয়ার একটি বিজ্ঞাপনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে এক অভিনেত্রীর ছবি ব্যবহার করা হয়েছে। যদিও সেই অভিনেত্রীর অনুমতি নেওয়া হয়নি। তা হলে কি প্রধানমন্ত্রীকে কাঠগড়ায় তোলা হবে? রাজ্যপালের সঙ্গে দেবাঞ্জনের দেহরক্ষীর ছবি আছে। তার জন্য রাজ্যপালকে কি কাঠগড়ায় তোলা হবে? এটা কি আমাদের দেশের আইন?’’

তিনি আরও বলেন, ‘‘দেবাঞ্জন-সহ ৪ জন গ্রেফতার হয়েছে। ৫০ জনকে এখনও পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হয়েছে। খুব শীঘ্রই চার্জশিট পেশ করবেন তদন্তকারীরা। এখানে শুধুমাত্র একজন ব্যক্তি মানুষের কাছে নিজেকে অন্য ভাবে তুলে ধরেছেন। তদন্ত এগিয়ে নিয়ে যেতে দেওয়া হোক।’’ দুই পক্ষের বক্তব্য শোনার পর আদালত বলে, ‘‘রাজ্যের তদন্তে হস্তক্ষেপ করছে না আদালত। এই অপরাধ বিরল। এটা আশ্চর্যের যে কী ভাবে দেবাঞ্জন এমন ঘটনা ঘটালেন। এখনই সিবিআই তদন্তের প্রয়োজন নেই। পরবর্তী কালে প্রয়োজন পড়লে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া যেতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE