Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৪
Alipore Court

বালককে অপহরণ ও খুনের চেষ্টায় দোষী সাব্যস্ত

মামলার সরকারি আইনজীবী আকবর আলি মোল্লা জানান, ২০১৭ সালে রবীন্দ্রনগর থানা এলাকার বাসিন্দা রাহিকুল ইসলাম মণ্ডল নামে পঞ্চম শ্রেণির এক পড়ুয়া নিখোঁজ হয়ে যায়। তার কাকার মোবাইলে ৩০ লক্ষ টাকা মুক্তিপণ চেয়ে ফোন আসে।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ১০:১০
Share: Save:

এক স্কুলপড়ুয়াকে অপহরণ ও খুনের চেষ্টার ঘটনায় অভিযুক্তকে দোষী সাব্যস্ত করলেন আলিপুর আদালতের অতিরিক্ত দায়রা বিচারক মধুমিতা রায়। শনিবার ওই মামলায় সইফুদ্দিন মণ্ডল নামে সেই অভিযুক্তকে তিনি দোষী সাব্যস্ত করেন বলে আদালত সূত্রের খবর।

মামলার সরকারি আইনজীবী আকবর আলি মোল্লা জানান, ২০১৭ সালে রবীন্দ্রনগর থানা এলাকার বাসিন্দা রাহিকুল ইসলাম মণ্ডল নামে পঞ্চম শ্রেণির এক পড়ুয়া নিখোঁজ হয়ে যায়। তার কাকার মোবাইলে ৩০ লক্ষ টাকা মুক্তিপণ চেয়ে ফোন আসে। রাতেই রবীন্দ্রনগর থানা থেকে জানানো হয়, গলায় গুরুতর আঘাত নিয়ে রাহিকুল ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি। বাবা-মা ও পরিজনেরা সেখানে গেলে ওই বালক জানায়, প্রতিবেশী সইফুদ্দিন তাকে মেলা দেখানোর নাম করে ট্রেনে চাপিয়ে এক জায়গায় নিয়ে গিয়েছিল। তার পরে কয়েক জনের সঙ্গে তাকে পাঠিয়ে দেয়। আর কিছু বলতে পারেনি সে। এর পরেই সইফুদ্দিনকে গ্রেফতার করে পুলিশ।

বালকটির পরিবারের আইনজীবী সুরজিৎ রায় বলেন, ‘‘সুস্থ হয়ে গোপন জবানবন্দি দেয় ওই পড়ুয়া। তাকে বারুইপুরে নিয়ে গিয়ে অন্য দুই দুষ্কৃতীর হাতে তুলে দেওয়া হয়েছিল। তারা রাহিকুলের গলার নলি কেটে একটি জঙ্গলে ফেলে দেয়। জ্ঞান ফিরে আসার পরে সে নিজেই হাত দিয়ে গলা চেপে ধরে ছুটে রাস্তায় চলে আসে। তার পরে সংজ্ঞাহীন হয়ে পড়ে। স্থানীয়েরা তাকে হাসপাতালে ভর্তি করান।

সাত বছর ধৃতকে হেফাজতে রেখেই বিচার প্রক্রিয়া চালানো হয়েছে। তবে অন্য দুই দুষ্কৃতী পলাতক বলেই আদালতে জানানো হয়েছে পুলিশের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alipore Court Murder Case Kidnap Minor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE