Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Doctor Rape-Murder Case

প্রমাণ লোপাটের চেষ্টা যেন না হয়! চিঠি রাজ্যপালকে, সিবিআই তদন্তভার পেলেও স্বস্তিতে নেই অধীর

আরজি করের ঘটনা নিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে চিঠি পাঠালেন কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী। তদন্ত কতটা অগ্রসর হচ্ছে, তা নির্দিষ্ট সময় অন্তর যাতে রাজভবন থেকে নজর রাখা হয়, সেই অনুরোধ করেছেন অধীর।

আরজি কর-কাণ্ডে রাজ্যপালকে চিঠি অধীররঞ্জন চৌধুরীর।

আরজি কর-কাণ্ডে রাজ্যপালকে চিঠি অধীররঞ্জন চৌধুরীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ২০:২৩
Share: Save:

আরজি করের ঘটনায় এ বার রাজ্যপাল সিভি আনন্দ বোসকে চিঠি পাঠালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। কলকাতা হাই কোর্টের নির্দেশে মঙ্গলবারই ঘটনার তদন্তভার গিয়েছে সিবিআইয়ের হাতে। তবে অধীর এখনও নিশ্চিন্ত হতে পারছেন না। কোনও ভাবেই যাতে তদন্ত প্রভাবিত না হয় বা প্রমাণ লোপাটের চেষ্টা না হয়, সে বিষয়টি দেখার জন্য রাজ্যপালের কাছে আর্জি জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

আরজি করের মৃত মহিলা চিকিৎসকের পরিবার যাতে দ্রুত বিচার পায়, সে জন্য সিবিআইয়ের তদম্তে গতি আনার প্রয়োজনের কথাও উল্লেখ করেছেন অধীর। তদন্ত কত দূর অগ্রসর হল, সে বিষয়টিও যাতে নির্দিষ্ট সময় অন্তর রাজভবন থেকে নজর রাখা হয়, রাজ্যপালের কাছে সেই দাবিও জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

বুধবার রাজ্যে ‘কন্যাশ্রী দিবস’ পালিত হয়েছে। মেয়েদের শিক্ষা ও উন্নতির জন্য রাজ্য সরকারের ‘কন্যাশ্রী’ প্রকল্প দেশ তথা বিশ্ব আঙিনায় স্বীকৃতি পেয়েছে। রাজ্যপালকে পাঠানো চিঠিতে অধীর লিখেছেন, “কন্যাশ্রী দিবসের দিনেই রাজ্যের কন্যারা এমন আতঙ্কের মধ্যে রয়েছেন। সবাই বিচারের জন্য অপেক্ষা করে রয়েছি। এই তদন্তের অবশ্যই একটি কিনারা হওয়া প্রয়োজন।” একই সঙ্গে রাজ্যের চিকিৎসক ও চিকিৎসা পরিষেবার সঙ্গে জড়িত সব কর্মীর নিরাপত্তার দাবিতে সরব হয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। তিনি লিখেছেন, “বিচারের দাবিতে চিকিৎসকদের একাংশের কর্মবিরতির জেরে সমস্যায় পড়ছেন রোগীরা। আরজি করের ঘটনার পর বিভিন্ন চিকিৎসক সংগঠন যে দাবি জানাচ্ছে, সেগুলির যথাযোগ্য সমাধান করা উচিত রাজ্য সরকারের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE