Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Student Arrested

প্রতিবাদে বিস্ফোরণ ঘটানোর ‘হুঁশিয়ারি’, ধৃত ছাত্র

সোমবার রাতে অভিযুক্ত ওই ছাত্র কলকাতার নগরপালকে একটি ইমেল করে। পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআই-এর নাম করে পাঠানো ওই ইমেলে বলা হয়, ৭২ ঘণ্টার মধ্যে শহরে বিস্ফোরণ ঘটানো হবে।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ০৮:২৬
Share: Save:

আর জি কর হাসপাতালে এক চিকিৎসক-ছাত্রীকে ধর্ষণ এবং খুনের ঘটনার প্রতিবাদে বোমা মেরে শহর উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়ার অভিযোগে এক ছাত্রকে গ্রেফতার করল পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম সাইনুর হক। বাড়ি উত্তর ২৪ পরগনার শাসনের সন্ডালিয়ায়। সে বারাসত কলেজের তৃতীয় বর্ষের ছাত্র। মঙ্গলবার রাতে তার বাড়ি থেকেই অভিযুক্তকে গ্রেফতার করে হেয়ার স্ট্রিট থানার পুলিশ। বুধবার তাকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে আগামী ২৮ অগস্ট পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক।

সোমবার রাতে অভিযুক্ত ওই ছাত্র কলকাতার নগরপালকে একটি ইমেল করে। পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআই-এর নাম করে পাঠানো ওই ইমেলে বলা হয়, ৭২ ঘণ্টার মধ্যে শহরে বিস্ফোরণ ঘটানো হবে। সেই ঘটনার পরে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করা হয় সোমবার রাতে। বিএনএসের ১১৩ নম্বর ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করে পুলিশ। এর পরে ওই যুবকের পাঠানো ইমেলের সূত্র ধরেই তার সন্ধান পাওয়া যায়। মঙ্গলবার পুলিশ তাকে গ্রেফতার করে। ওই যুবকের মোবাইল ফোন ও একটি সিম কার্ড বাজেয়াপ্ত করে পুলিশ। তাদের দাবি, যে মোবাইল থেকে ইমেলটি পাঠানো হয়েছে, সেটিও উদ্ধার করেছে পুলিশ।

প্রাথমিক তদন্তের পরে জেরার মুখে অভিযুক্ত পুলিশকে জানিয়েছে, আর জি করের ঘটনায় সে বিচলিত হয়ে পড়ে। তারই প্রতিবাদ হিসাবে ওই ইমেল করেছিল নগরপালকে। যদিও তার অন্য কোনও উদ্দেশ্য ছিল কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ। খবর দেওয়া হয়েছে কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স বা এসটিএফ-কে। তদন্তকারীরা জানান, প্রাথমিক ভাবে কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে ওই ছাত্রের যুক্ত থাকার প্রমাণ মেলেনি। তবে তার সম্পর্কে খোঁজখবর নেওয়া হচ্ছে। খতিয়ে দেখা হচ্ছে তার সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্টও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

R G Kar Medical College And Hospital Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE