Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Life Imprisonment

মেয়েকে যৌন নির্যাতনে বাবার যাবজ্জীবন

আদালত সূত্রে জানা গিয়েছে, ওই কিশোরীরা তিন বোন, এক ভাই। তাদের মধ্যে বড় নির্যাতিতা কিশোরীই। ২০০৯ সালে তাদের মা মারা যান। বাবা কোনও কাজ করত না।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ০৫:৪২
Share: Save:

নাবালিকা মেয়েকে যৌন নির্যাতনে দোষী সাব্যস্ত বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিলেন আলিপুর বিশেষ পকসো আদালতের বিচারক সুদীপ্ত ভট্টাচার্য। বৃহস্পতিবার এই রায় শোনান তিনি। সরকারি আইনজীবী শিবনাথ অধিকারী ও মাধবী ঘোষ বলেন, ‘‘২০১৬ সালে কড়েয়া থানায় বাবার বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ দায়ের করেছিল ১৬ বছরের ওই কিশোরী। অভিযোগের ভিত্তিতে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তাকে জেল হেফাজতে রেখে বিচার প্রক্রিয়া চলেছে। বুধবার অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেছিলেন বিচারক।’’

আদালত সূত্রে জানা গিয়েছে, ওই কিশোরীরা তিন বোন, এক ভাই। তাদের মধ্যে বড় নির্যাতিতা কিশোরীই। ২০০৯ সালে তাদের মা মারা যান। বাবা কোনও কাজ করত না। স্ত্রীর মৃত্যুর পরে সে দুই ছোট মেয়েকে পরিচারিকার কাজে লাগিয়েছিল। আর বড় মেয়ে সংসারের সব কাজ করত।

২০১৫ সালে নিজের বৃদ্ধা মাকে মারধর করে বাড়ি থেকে বার করে দিয়েছিল অভিযুক্ত। এর পরে সে বড় মেয়ের উপরে নিয়মিত যৌন নির্যাতন শুরু করে। শেষে এক দিন মাঝরাতে সোজা থানায় গিয়ে বাবার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে ওই কিশোরী। তার ভিত্তিতে পুলিশ গ্রেফতার করে অভিযুক্তকে। চার ভাই-বোনকে একটি হোমে রাখা হয়।

এ দিন সরকারি আইনজীবী বলেন, ‘‘ওই মেয়েটি এখন বেসরকারি সংস্থায় উচ্চ পদে কাজ করছে। দুই বোন ও ভাইয়ের ভরণপোষণের সমস্ত দায়িত্ব সে নিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Life Imprisonment Sexual Harassment Minor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE