Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Arrest

সোহিনী-স্বস্তিকাদের মিছিলে মত্ত অবস্থায় ঢুকে ‘অভব্য’ আচরণ এক মহিলার সঙ্গে! গ্রেফতার টলিগঞ্জের যুবক

রবিবার ‘আমরা তিলোত্তমা’র মিছিল ছিল কলেজ স্কোয়্যার থেকে। বিকেল গড়িয়ে সন্ধ্যার মুখে সেই মিছিল ধর্মতলার গন্তব্যে পৌঁছয়। পুলিশ জানিয়েছে, সেই মিছিলেই ছিলেন তাপস।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ২৩:৩৩
Share: Save:

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে রবিবারের মিছিলে মত্ত অবস্থায় ঢুকে এক মহিলার সঙ্গে অভব্য আচরণ করার অভিযোগে গ্রেফতার হলেন এক যুবক। পুলিশ সূত্রে খবর, ধৃত যুবকের নাম তাপস পাল। তিনি টলিগঞ্জ থানা এলাকার বাসিন্দা।

রবিবার ‘আমরা তিলোত্তমা’র মিছিল ছিল কলেজ স্কোয়্যার থেকে। বিকেল গড়িয়ে সন্ধ্যার মুখে সেই মিছিল ধর্মতলার গন্তব্যে পৌঁছয়। পুলিশ জানিয়েছে, সেই মিছিলেই ছিলেন তাপস। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি এক মহিলার সঙ্গে অত্যন্ত খারাপ আচরণ করেছেন। আপত্তিকর ভাবে স্পর্শও করেছেন সেই মহিলাকে। এই অভিযোগ পাওয়ার পরেই তদন্তে নেমে অভিযুক্তকে গ্রেফতার করা হয়। তাঁর বিরুদ্ধে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের হয়েছে। সোমবার তাঁকে আদালতে হাজির করানো হবে।

ধর্মতলার ধর্নামঞ্চেও এক মত্ত যুবকের দৌরাত্ম্যের ঘটনা ঘটেছে। যে জায়গায় অবস্থান বিক্ষোভ করছেন স্বস্তিকা মুখোপাধ্যায়, বিদীপ্তা চক্রবর্তীরা, সেখানে আচমকাই ঢুকে পড়েন ওই মত্ত যুবক। অভিযোগ, মহিলাদের সঙ্গে দুর্ব্যবহারও করেন তিনি। এর পরেই পুলিশ এসে সেই যুবককে সেখান থেকে সরিয়ে নিয়ে যায়। প্রথম তাঁকে একটি পুলিশ কিয়স্কে নিয়ে গিয়ে বসানো হয়। পরে পুলিশের ভ্যানে করে নিয়ে যাওয়া হয়। কিন্তু কোন থানায় নিয়ে যাওয়া হচ্ছে, তা এখনও স্পষ্ট নয়।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে এবং ধর্ষণ ও খুনের ঘটনায় বিচার চেয়ে কলেজ স্কোয়্যার থেকে ধর্মতলা পর্যন্ত মিছিলের ডাক দেওয়া হয়েছিল। এই মিছিলে যেমন পা মেলান টলিউডের অভিনেতা-অভিনেত্রীরা, তেমনই অংশ নেন জুনিয়র চিকিৎসক, বিভিন্ন স্কুলের পড়ুয়ারাও। মিছিল শুরু হয় দুপুর ৩টেয়। ধর্মতলায় মিছিল শেষ হওয়ার পরে বেশ কয়েকটি কর্মসূচির কথা ঘোষণা করেন জুনিয়র চিকিৎসকেরা। মিছিলের উদ্যোক্তারা ভোর ৪টে পর্যন্ত রানি রাসমণি অ্যাভিনিউয়ে অবস্থান চলার কথা জানান। মিছিলের ভিড় খানিক পাতলা হয়ে গেলেও অনেকেই অবস্থানে বসে পড়েন। তার পর থেকে সেখানে ধর্না অবস্থান চলছে। অনেকেই সেখানে বক্তব্য রাখছেন। উপস্থিত হয়েছেন ‘মেয়েদের রাত দখল’ কর্মসূচির অন্যতম উদ্যোক্তা রিমঝিম সিংহও। তাঁদের সঙ্গে মিছিলে বসেছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়, সোহিনী সরকার, বিদীপ্তা চক্রবর্তী, দেবলীনা দত্তও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE