Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Jessore Road Fire

যশোর রোডে গেঞ্জির কারখানায় ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ২০টি ইঞ্জিন

ঘটনাস্থলে দমকলের ২০টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে। গোটা এলাকা ঢেকে গিয়েছে ধোঁয়ায়। যে কারখানাটিতে আগুন লেগেছে, সেখানে কোনও কর্মী আটকে নেই।

fire

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ০৭:১৯
Share: Save:

দমদমের নাগেরবাজার সংলগ্ন এলাকায় যশোর রোডের উপর অবস্থিত একটি গেঞ্জির কারখানায় ভয়াবহ আগুন। ঘটনাস্থলে দমকলের ২০টি ইঞ্জিন। গোটা এলাকা ঢেকে গিয়েছে ধোঁয়ায়। দমকল সূত্রে খবর, যে কারখানাটিতে আগুন লেগেছে, সেখানে কোনও কর্মী আটকে নেই। সকলকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, নাগেরবাজারে সরোজিনী নাইডু কলেজের ঠিক পাশেই অবস্থিত এই কারখানাটি। কারখানাটির পাশে একটি বেসরকারি আইসক্রিম সংস্থার গুদাম রয়েছে। সেখানেই প্রথমে বিস্ফোরণের শব্দ শুনতে পান স্থানীয়েরা। এর পরই আগুন দেখা যায়। দমকলের আধিকারিকদের প্রাথমিক অনুমান, বাতানুকূল যন্ত্র থেকেই আগুন লেগে থাকতে পারে। ক্রমে তা কারখানাটিতে ছড়িয়ে পড়ে। দমকলকে খবর দেওয়া হলে ৩টে ৪০ মিনিট নাগাদ তারা ঘটনাস্থলে পৌঁছয়। তার পর আগুন নেভানোর কাজ শুরু হয়। এই মুহূর্তে ২০টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে। দমকলকর্মীদের সঙ্গে আগুন নেভানোর কাজে হাত লাগিয়েছেন স্থানীয়েরা। যে কারখানাটিতে আগুন লেগেছে, তার পাশে একটি বিয়েবাড়ি, ওষুধ, আসবাবপত্রের গুদাম এবং আরও একটি গেঞ্জির কারখানাও রয়েছে। বেশির ভাগ গুদামেই দাহ্যপদার্থ থাকায় আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

দমকলের তরফ থেকে জানানো হয়েছে, ৩টে ৪০ মিনিট থেকে তারা আগুন নেভানোর কাজে হাত দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire factory
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE