Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Salt Lake

রাস্তায় ধস নামায় পুকুরে গাড়ি পড়ল সল্টলেকে

পুকুরে পড়া গাড়িটি একটি অ্যাপ-ক্যাব। একটি গার্ডওয়াল ঘেঁষে রাখা ছিল গাড়িটি। গার্ডওয়াল ভেঙে সেটি পুকুরে পড়ে যায়।

বাইপাস সংলগ্ন বিধান নগর পুরসভার দত্তাবাদে রাস্তার ধার দিয়ে ধস নেমে পুকুরের জলে কাত হয়ে পড়ে যাওয়া গাড়ি ক্রেন দিয়ে তোলা হচ্ছে।

বাইপাস সংলগ্ন বিধান নগর পুরসভার দত্তাবাদে রাস্তার ধার দিয়ে ধস নেমে পুকুরের জলে কাত হয়ে পড়ে যাওয়া গাড়ি ক্রেন দিয়ে তোলা হচ্ছে। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ০৫:৫৫
Share: Save:

রাস্তায় ধস নামায় গাড়ি পড়ে গেল পুকুরে। সল্টলেকের দত্তাবাদে বৃহস্পতিবার সকালে এই ঘটনা ঘটে। বিধাননগর পুরসভা সূত্রের খবর, সম্প্রতি ওই রাস্তায় নিকাশি নালা তৈরির কাজ হয়েছিল। তারই জেরে মাটির স্তর আলগা হয়ে ওই ধস নামল কি না, তা দেখা হচ্ছে।

পুকুরে পড়া গাড়িটি একটি অ্যাপ-ক্যাব। একটি গার্ডওয়াল ঘেঁষে রাখা ছিল গাড়িটি। গার্ডওয়াল ভেঙে সেটি পুকুরে পড়ে যায়। তবে পুরসভার দাবি, একাধিক গাড়ি প্রতিদিন ওই রাস্তায় রাখা থাকে। এত সংখ্যক গাড়ি দীর্ঘ সময় ধরে দাঁড়িয়ে থাকার কারণে মাটির স্তরে কোনও প্রভাব পড়ে গার্ডওয়াল ভেঙেছে বলে মনে করা হচ্ছে। ওই রাস্তাটি পুরোদস্তুর সারাই করার জন্য আগামী কয়েক দিন বন্ধ রাখা হতে পারে বলেও জানিয়েছেন পুর আধিকারিকেরা।

সল্টলেকের লাবণি আইল্যান্ড থেকে ইএম বাইপাস পর্যন্ত লম্বা ওই রাস্তা গিয়েছে দত্তাবাদের ভিতর দিয়ে। ব্যস্ত ও গুরুত্বপূর্ণ ওই রাস্তার একটি অংশে এক জোড়া পুকুর রয়েছে। তারই ধারে দাঁড় করানো ছিল ওই গাড়িটি এবং দু’টি রিকশা ভ্যান। হঠাৎই ধস নামায় পুকুরের জলে পড়ে যায় সে সব। গাড়িতে কেউ না থাকায় বড় দুর্ঘটনা ঘটেনি। তবে, চলন্ত কোনও গাড়ি ওই পরিস্থিতির মধ্যে পড়লে মারাত্মক ঘটনা ঘটতে পারত বলে দাবি স্থানীয়দের। তাঁদের অভিযোগ, অনেক সময়ে গাড়ি চললে রাস্তা কাঁপে। যে কারণে পুরসভার রাস্তার কাজ নিয়েও এ দিন অনেকে প্রশ্ন তুলেছেন।

স্থানীয় পুরপ্রতিনিধি নির্মল দত্তের অভিযোগ, ‘‘কিছু গাড়ি ওই জায়গায় প্রতি রাতে রাখা থাকে। সেগুলির চালকদের গাড়ি রাখতে নিষেধ করা হয়েছে। ট্র্যাফিক পুলিশকেও জানানো হয়েছে। আমার মনে হয়, ওই জায়গাটি গাড়ির ওজন রাখতে না পারায় গার্ডওয়াল ধসে রাস্তা ভেঙেছে।’’

উল্লেখ্য, সল্টলেকের রাস্তায় আগেও দু’-এক বার ধস নেমেছে। এক বার পুরসভার অদূরেই নেতাজি পার্কের কাছে আইল্যান্ডের সামনে ধস নেমেছিল। ইএম বাইপাস থেকে সল্টলেকে ঢোকার দিকে রাস্তার কয়েক পা দূরত্বে এ দিন ওই দুর্ঘটনা ঘটে। স্থানীয়েরা জানান, বুধবার রাতে ওই তিনটি গাড়ি রাখা ছিল। সকাল সাড়ে সাতটা নাগাদ তাঁরা হুড়মুড়িয়ে কিছু পড়ে যাওয়ার শব্দ পান। ঘটনাস্থলের উল্টো দিকেই চায়ের দোকান চালান সবিতা বর। তাঁর কথায়, ‘‘দোকানের মাটিও কেঁপে ওঠে। দেখি, উল্টো দিকের পুকুরের ধারে ধস নামছে। চোখের সামনেই গাড়িগুলি পুকুরে পড়ে যায়।’’

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, সিমেন্টে বাঁধানো পুকুরের পাড় সমেত ধসে গিয়েছে। হেলে যায় বিদ্যুতের খুঁটি। স্থানীয়েরা ভ্যানগুলি জল থেকে তুললেও গাড়িটি ক্রেনের সাহায্যে তুলতে হয়। ধসের জায়গা গার্ডরেল দিয়ে ঘেরা হয়েছে। দোকানদারদের দাবি, ওই রাস্তা দিয়ে গাড়ি গেলে মাটি কেঁপে ওঠে। ফলে গাড়ির ওজন রাস্তা নিতে পারছে কিনা, সেই প্রশ্ন তুলেছেন স্থানীয় বাসিন্দারা।

বিধাননগরের ডেপুটি মেয়র অনিতা মণ্ডল বলেন, ‘‘কেন ধস নামল, ইঞ্জিনিয়ারদের কাছে তার রিপোর্ট চাওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salt Lake Car
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE