Advertisement
০২ অক্টোবর ২০২৪
Fake Notes

সব নোট একই নম্বরের! জাল নোট নিয়ে পুজোর কেনাকাটা করতে গিয়ে তিন যুবক গ্রেফতার পান্ডুয়ায়

জাল নোট দিয়ে পুজোর কেনাকাটা করতে গিয়ে হুগলির পান্ডুয়ায় ধরা পড়লেন তিন যুবক। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে ১৫টি ৫০ টাকার জাল নোট।

—নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পান্ডুয়া শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ১৬:০১
Share: Save:

জাল নোট দিয়ে পুজোর কেনাকাটা করতে গিয়ে হুগলির পান্ডুয়ায় ধরা পড়লেন তিন যুবক। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে ১৫টি ৫০ টাকার জাল নোট।

পুলিশ সূত্রে খবর, ধৃতদের নাম শেখ নাজিমুদ্দিন, শেখ রোহান এবং শেখ আরমান। তাঁরা প্রত্যেকেই পান্ডুয়ার বোসপাড়া এলাকার বাসিন্দা। তাঁদের বয়স ১৯ থেকে ২৪ বছর। মঙ্গলবার বৈঁচি গ্রামের চৌবেরা বাজারে তাঁরা কেনাকাটা করতে গিয়েছিলেন। প্রত্যেক দোকানদারকেই ৫০ টাকার নোট দিয়েছিলেন তাঁরা। সেই নোট দেখেই সন্দেহ হয় এক ব্যবসায়ীর। তিনি বাজারের অন্য ব্যবসায়ীদের নোটগুলি দেখান। নোট যাচাই করতে গিয়ে দেখা যায়, প্রতিটি নোটের নম্বর একই। এর পরেই পান্ডুয়া থানায় বিষয়টি জানানো হয়। পুলিশ গিয়ে হাতেনাতে ধরে তিন জনকে।

হুগলি গ্রামীণ পুলিশের ডিএসপি (অপরাধ) অভিজিৎ সিংহ মহাপাত্র বলেন, ‘‘পাঁচ দিনের পুলিশি হেফাজত চেয়ে বুধবার ধৃতদের আদালতে পাঠানো হয়েছে। তাদের জেরা করে এই জাল টাকার উৎস জানার চেষ্টা করা হবে।’’ তদন্তকারীদের বক্তব্য, সাধারণত বড় অঙ্কের নোট জাল করে থাকেন জালিয়াতেরা। এ ক্ষেত্রে কম অঙ্কের, অর্থাৎ ৫০ টাকার নোট জাল করা হয়েছে। ছোট নোট অনেকেই যাচাই করে দেখেন না। হয়তো সেই কারণেই ছোট নোট জাল করার প্রবণতা বাড়ছে। ধৃতেরা দিনমজুর। তাঁরা কোত্থেকে ওই নোট পেলেন, এই কারবারে আর কেউ জড়িত কি না, সব দিক খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake Notes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE