Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Chandannagar

চন্দননগরে পুলিশই কোচিং দেবে চাকরিপ্রার্থীদের, চালু হল বিনামূল্যের সেন্টার

চাঁপদানি মূলত জুটমিল এলাকা। মিশ্র ভাষাভাষী মানুষের বাস এখানে। বেশির ভাগই অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া। উচ্চমাধ্যমিক পাশ করা ছাত্রছাত্রী বা কলেজ পড়ুয়াদের চাকরির পরীক্ষার প্রশিক্ষণ নিতে সমস্যা হয়।

প্রতিযোগিতামূলক পরীক্ষার কোচিং সেন্টার ‘স্টেয়ার টু সাকসেস’।

প্রতিযোগিতামূলক পরীক্ষার কোচিং সেন্টার ‘স্টেয়ার টু সাকসেস’। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চন্দননগর শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ০১:১৮
Share: Save:

চাকরিপ্রার্থীদের ভবিষ্যতের কথা মাথায় রেখে চালু হল প্রতিযোগিতামূলক পরীক্ষার কোচিং সেন্টার ‘স্টেয়ার টু সাকসেস’। এই কোচিং সেন্টারে ডব্লিউবিসিএস, রেল, ইউপিএসসি, পুলিশ, ব্যাঙ্ক-সহ একাধিক সরকারি চাকরির পরীক্ষার কোচিং দেবেন পুলিশ আধিকারিকেরা। কোনও টিউশন ফি ছাড়া এই কোচিং সেন্টার চাঁপদানি পুরসভার উদ্যোগে এবং চন্দননগর পুলিশ কমিশনারেটের সহযোগিতায় চলবে।

মঙ্গলবার চাঁপদানি পুরভবন সংলগ্ন ভবনে কোচিং সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চন্দননগরের পুলিশ কমিশনার অমিত পি জাভালগি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডিসি (সদর) ঈশানি পাল, ডিসি (চন্দননগর) অলকানন্দা ভাওয়াল, চাঁপদানির বিধায়ক অরিন্দম গুঁই এবং পুরসভার চেয়ারম্যান সুরেশ মিশ্র।

জানা গিয়েছে, এই কোচিং সেন্টারে ছাত্রছাত্রীদের বিনামূল্যে কোচিংয়ের পাশাপাশি, বই-সহ বাকি শিক্ষা সামগ্রীও দেওয়া হবে।

সুরেশ পরে বলেন, “পড়ুয়াদের জন্য একটি গ্রন্থাগার তৈরি করা হয়েছে। সেখানে কোচিং সংক্রান্ত যাবতীয় বই পাওয়া যাবে। এই কোচিং দেওয়া হবে সম্পূর্ণ বিনামূল্যে। বুধবার থেকে পড়ুয়াদের ভর্তির প্রক্রিয়া শুরু হবে। পরবর্তী কয়েক দিনের মধ্যেই ছাত্রছাত্রীদের নিয়ে কোচিং শুরু করে দেওয়া হবে।”

পুলিশ কমিশনার বলেন, “রামনবমীর সময় চাঁপদানিতে রাজনৈতিক টানাপড়েন ছিল। আমরা সেই সময় পুরসভার উদ্যোগে রামনবমী ও মসজিদ কমিটির সঙ্গে আলোচনা করে ঠিক করি, চাঁপদানি এলাকার যুবক-যুবতীদের জন্য চাকরির পরীক্ষার কোচিংয়ের ব্যবস্থা করা হবে। সবাই তাতে সম্মত হন।”

চাঁপদানি মূলত জুটমিল এলাকা। মিশ্র ভাষাভাষী মানুষের বাস এখানে। বেশির ভাগই অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া। উচ্চমাধ্যমিক পাশ করা ছাত্রছাত্রী বা কলেজ পড়ুয়াদের চাকরির পরীক্ষার প্রশিক্ষণ নিতে সমস্যা হয়। তাঁদের কথা ভেবেই বিনামূল্যের এই কোচিং সেন্টার। ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ গড়তে খোদ পুলিশ কমিশনার-সহ উচ্চপদস্থ পুলিশ আধিকারিকেরা পড়াবেন ওই কোচিং সেন্টারে।

চাঁপদানি পুলিশ ফাঁড়ির ইনচার্জ রঞ্জন দাসের উদ্যোগে এই কোচিং সেন্টারটি হয়েছে। তিনি আগে শেওড়াফুলি ফাঁড়ির ইনচার্জ ছিলেন। সেখানে থাকাকালীনও এই ধরনের বেশ কিছু পদক্ষেপ করেছিলেন রঞ্জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE