Advertisement
০৫ জুলাই ২০২৪
PM Narendra Modi

হাওড়ার সভায় উপহার পেয়েছিলেন নিজের ছবি, দেড় মাস পর স্রষ্টাদের প্রশংসাপত্র পাঠালেন মোদী

গত ১২ মে জনসভা চলাকালীন হাজার হাজার লোকের মাঝেও প্রধানমন্ত্রীর নজরে পরে বাণী এবং উন্নতির আঁকা ওই ছবিও পোস্টারের দিকে। জনসভায় তখন অসংখ্য মানুষের ভিড়।

PM Narendra Modi.

উন্নতি এবং বাণীকে তাদের চিত্রকর্মের জন্য প্রশংসাপত্র পাঠান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ০২:০৮
Share: Save:

লোকসভা নির্বাচনের প্রচারে গত ১২ মে হাওড়ার সাঁকরাইলে জনসভা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সভায় মা-বাবার সঙ্গে উপস্থিত ছিল দুই বোন বাণী শর্মা ও উন্নতি শর্মা। সঙ্গে ছিল মোদীর একটি ছবি এবং ‘বেটি পড়াও, বেটি বাঁচাও’ স্লোগানের একটি পোস্টার। নিজেদের হাতে আঁকা। সভা চলাকালীন আচমকাই প্রধানমন্ত্রীর চোখ গিয়েছিল সভাস্থলে দাঁড়িয়ে থাকা ওই দুই কিশোরীর দিকে। তাদের হাতে থাকা ছবি নিয়েওছিলেন মোদী। ওই ঘটনার দেড় মাস পর সোমবার দুই কিশোরীর বাড়িতে তাদের চিত্রকর্মের জন্য প্রশংসাপত্র পাঠালেন প্রধানমন্ত্রী।

গত ১২ মে জনসভা চলাকালীন হাজার হাজার লোকের মাঝেও প্রধানমন্ত্রীর নজরে পরে বাণী এবং উন্নতির আঁকা ওই ছবি ও পোস্টারের দিকে। জনসভায় তখন অসংখ্য মানুষের ভিড়। প্রত্যেকের চোখ মোদীর দিকে। কিন্তু হাজার ভিড়ের মধ্যেও দুই বোনের হাতে থাকা ছবি এবং পোস্টারটি নজর এড়ায়নি মোদীর। ‘স্পেশাল প্রোটেকশন গ্রুপ’কে ছবি দু’টি নিয়ে আসার আবেদনও জানিয়েছিলেন তিনি। সভা শেষে বাণী ও উন্নতি জানায়, তারা প্রধানমন্ত্রীকে উপহার দেবে বলে নিজের হাতে ছবিগুলি এঁকেছিল। ভাবতে পারেনি, এ ভাবে তাদের স্বপ্ন সত্যি হবে। মোদীর ব্যবহারে তাঁরা দু’জনেই আপ্লুত হয়েছিল। খুশি হয়েছিল শর্মা পরিবারও। এর পর, সোমবার উন্নতি এবং বাণীকে তাদের চিত্রকর্মের জন্য প্রশংসাপত্র পাঠান প্রধানমন্ত্রী। এতে উচ্ছ্বসিত কিশোরীর পরিবারের সদস্যেরা।

উন্নতি জানায়, সোমবার তারা এই প্রশংসাপত্র পায়। প্রধানমন্ত্রীর দফতর থেকে ডাক বিভাগ মারফত এটি এসেছে তাদের বাড়িতে। স্বপ্নেও ভাবেনি যে এমন ঘটনা ঘটবে। তার বাবা অবিনাশ শর্মা জানান, প্রধানমন্ত্রীর এই অনুপ্রেরণার জন্য ভবিষ্যতে তাঁর মেয়েরা আরও এগিয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi Howrah BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE