Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Serampore Municipality

পুরপ্রধান পদে ফের শপথ গিরিধারীর

শ্রীরামপুর মহকুমা শহর। স্টেশনের আশপাশ-সহ নানা জায়গায় ব্যস্ত রাস্তায় ফুটপাত দখল করে ব্যবসা চলে বলে অভিযোগ।

শপথ নিচ্ছেন গিরিধারী।

শপথ নিচ্ছেন গিরিধারী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ০৯:১৭
Share: Save:

লোকসভা ভোটে দলীয় প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের মুখ্য নির্বাচনী এজেন্ট হয়েছিলেন গিরিধারী সাহা। এ জন্য তাঁকে শ্রীরামপুরের পুরপ্রধানের পদ থেকে ইস্তফা দিতে হয়েছিল। বড় ব্যবধানে ভোটে জিতেছেন কল্যাণ। বৃহস্পতিবার হাসিমুখে স্বপদে প্রত্যাবর্তন ঘটল গিরিধারীর।

এ দিন পুরপ্রধান হিসাবে তাঁকে শপথবাক্য পাঠ করান মহকুমাশাসক (শ্রীরামপুর) শম্ভুদীপ সরকার। পুরভবনে পুরপ্রধানের কার্যালয়ে এই অনুষ্ঠান হয়।

শ্রীরামপুর মহকুমা শহর। স্টেশনের আশপাশ-সহ নানা জায়গায় ব্যস্ত রাস্তায় ফুটপাত দখল করে ব্যবসা চলে বলে অভিযোগ। নতুন করে পুরপ্রধানের চেয়ারে বসার পরে সংবাদমাধ্যমের প্রশ্নে গিরিধারী জানিয়েছেন, ফুটপাত দখলমুক্ত করতে পুরসভা উপযুক্ত পদক্ষেপ করবে। তাঁর বক্তব্য, যে যাই করুন, মানুষের হাঁটাচলার স্বাচ্ছন্দ্য এবং নিরাপত্তা নিশ্চিত করতে হবে। পথ পথচারীর জন্য, ব্যবসার জন্য নয়।

তিনি বলেন, ‘‘ফুটপাত থেকে সরে যাওয়ার জন্য আমরা প্রচার করব। সময় দেব। তাতে কাজ না হলে প্রশাসন ব্যবস্থা নেবে। সবাই নির্দিষ্ট জায়গায় ব্যবসা করুন। মানুষের যাতায়াতের রাস্তা বন্ধ করে ব্যবসা চলতে পারে না।’’ পুর-কর্তৃপক্ষের বক্তব্য, ফুটপাত দখল হলে মানুষের যাতায়াতের অসুবিধার পাশাপাশি নিকাশি ব্যবস্থায় প্রভাব পড়ে। কেননা, নিকাশি নালা সাফ করাতে সমস্যা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Serampore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE