Advertisement
০৫ জুলাই ২০২৪
Electricity Theft

চোরাই বিদ্যুতের ব্যবসা সিপি-র অফিসের পাশে!

হাওড়ার নিত্যধন মুখার্জি লেনে পুরসভার ‘হাট বিল্ডিং’-এ রয়েছে নগরপালের কার্যালয়-সহ রেজিস্ট্রি অফিস এবং জেলা তথ্য ও সংস্কৃতি দফতরের অফিস।

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ০৮:৫৩
Share: Save:

হাওড়া পুরসভার ফুলবাজার থেকে বিদ্যুৎ চুরি করে চলছিল পাশেই গজিয়ে ওঠা মদের ঠেক এবং তৃণমূলের স্পোর্টস সেলের পার্টি অফিস। মদের ঠেকে আলো ও ফ্রিজ চলার বিদ্যুতের বিলের পাশাপাশি পার্টি অফিসের এসির বিলও মেটাতে হচ্ছিল পুরসভাকে! এমনই অভিযোগ পেয়ে মঙ্গলবার একযোগে অভিযান চালিয়ে ওই বিদ্যুৎ সংযোগ কেটে দিল পুলিশ, পুরসভা এবং সিইএসসি। অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুরসভা। এই ঘটনাকে ঘিরে আলোড়ন পড়ে গিয়েছে হাওড়ার প্রশাসনিক মহলে। প্রশ্ন উঠেছে, ওই একই ভবনে হাওড়ার নগরপালের অফিস। সে ক্ষেত্রে তার ঠিক পিছনে মদের ঠেক গজিয়ে ওঠে কী ভাবে?

হাওড়ার নিত্যধন মুখার্জি লেনে পুরসভার ‘হাট বিল্ডিং’-এ রয়েছে নগরপালের কার্যালয়-সহ রেজিস্ট্রি অফিস এবং জেলা তথ্য ও সংস্কৃতি দফতরের অফিস। গত বছর কয়েক লক্ষ টাকা ব্যয়ে হাট বিল্ডিংয়ের একতলায় ‘বিতান’ নামে একটি ফুলবাজার তৈরি করে পুরসভা।

হাওড়ার ২৯ নম্বর ওয়ার্ডের প্রাক্তন পুরপ্রতিনিধি শৈলেশ রাই জানান, সোমবার সন্ধ্যায় তাঁর কাছে খবর আসে, ফুলবাজারের মিটার থেকে বিদ্যুৎ চুরি করে নগরপালের অফিসের পিছনে মদের ঠেক চলছে। শুধু তা-ই নয়, মাত্র ৩০০ মিটার দূরে ঋষি বঙ্কিম রোডের পাশে চলছে তৃণমূলের স্পোর্টস সেলের অফিসও!

শৈলেশ বলেন, ‘‘আমি রাতে গিয়ে বাজারের মেন সুইচ বন্ধ করতেই দেখি, ওই ঠেক ও পার্টি অফিসের আলো নিভে যাচ্ছে। এর পরেই পুরসভার চেয়ারপার্সনকে সব জানাই।’’ হাওড়া সিটি পুলিশের এক পদস্থ কর্তা বলেন, ‘‘বিষয়টি আগে নজরে আসেনি। তবে, জানতে পারার পরেই ব্যবস্থা নেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE