Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Water Crisis

জলসঙ্কট, পুরসভায় বিক্ষোভ সিপিএমের

সিপিএমের বাঁশবেড়িয়া এরিয়া কমিটির সদস্য রুদ্র চক্রবর্তীর নেতৃত্বে ওই বিক্ষোভ চলে। বিক্ষোভকারীদের খেদ, বেশ কিছু ওয়ার্ডে পানীয় জল বাড়ি পর্যন্ত পৌঁছচ্ছে না।

পানীয় জলের দাবিতে বিক্ষোভ সিপিএমের।

পানীয় জলের দাবিতে বিক্ষোভ সিপিএমের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাঁশবেড়িয়া শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ০৯:২৮
Share: Save:

গরম কমার নাম নেই। পানীয় জলের সঙ্কটও মিটছে না বাঁশবেড়িয়া পুরসভার কিছু ওয়ার্ডে। এ জন্য কয়েক দিন আগেই ৭ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অমিত ঘোষ পুরপ্রধানের ঘরে প্রায় ১০ ঘণ্টা অবস্থান করেছিলেন। বৃহস্পতিবার পুরসভার সামনে এক ঘণ্টা বিক্ষোভ দেখাল সিপিএমও।

সিপিএমের বাঁশবেড়িয়া এরিয়া কমিটির সদস্য রুদ্র চক্রবর্তীর নেতৃত্বে ওই বিক্ষোভ চলে। বিক্ষোভকারীদের খেদ, বেশ কিছু ওয়ার্ডে পানীয় জল বাড়ি পর্যন্ত পৌঁছচ্ছে না। পুরপ্রধান আদিত্য নিয়োগীকে এ নিয়ে স্মারকলিপি দেওয়ারও কর্মসূচি ছিল তাঁদের। কিন্তু পুরপ্রধান তথনও পুরসভায় আসেননি।

কয়েকটি এলাকায় জলের সমস্যা রয়েছে বলে মেনে নিয়েছেন পুরপ্রধান। তিনি বলেন, ‘‘গত বুধবার পুরসভা থেকে ‘অম্রুত’ প্রকল্পের আধিকারিককে চিঠি দেওয়া হয়েছে অতিরিক্ত জল দেওয়ার জন্য। প্রচণ্ড গরমের জন্য বেশি পানীয় জলের প্রয়োজন হচ্ছে। তবে, বেশির ভাগ এলাকাতেই পানীয় জল পাচ্ছেন সাধারণ মানুষ। দু’একটি এলাকায় দোতলায় জল উঠেছে না। সমস্যা মিটে যাবে।’’ পুরসভা সূত্রে জানা গিয়েছে, বাঁশবেড়িয়ার ২২টি ওয়ার্ডের মধ্যে ২৭টিতে পানীয় জলের পাম্প হাউস রয়েছে। প্রতিদিন সকাল সাড়ে পাঁচটা থেকে দুপুর দু’টো এবং বিকেল চারটে থেকে রাত সাড়ে সাতটা
পর্যন্ত পাইপ লাইনের মাধ্যমে জল সরবরাহ করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bansberia CPIM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE