Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Egra protest

মুখ্যমন্ত্রীর নির্দেশে ফুটপাত দখলমুক্ত অভিযান! এগরায় পুরসভার গেটে তালা দিয়ে বিক্ষোভ হকারদের

এগরা পুরসভার পুরপ্রধান স্বপন নায়কের বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ তুলে সরব হন হকারের। তাঁদের দাবি, পুরপ্রধান রাতের অন্ধকারে গুন্ডা পাঠিয়ে হকারদের হুমকি দেওয়া দিচ্ছেন।

এগরায় হকারদের বিক্ষোভ।

এগরায় হকারদের বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
এগরা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১৫:৩৫
Share: Save:

পুর এলাকায় ফুটপাত থেকে হকার উচ্ছেদকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল পূর্ব মেদিনীপুরের এগরায়। পুরসভার গেটে তালা লাগিয়ে বিক্ষোভও দেখালেন বিক্ষোভকারী হকারেরা। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

সমস্ত পুরসভা এলাকায় ফুটপাতে দখলমুক্ত করতে করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো মাসখানেক ধরেই জেলায় জেলায় অভিযান চালাচ্ছে পুরসভাগুলি। বুধবার সকাল ১১টায় এগরার শহরের ফুটপাত দখলমুক্ত করতে প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালানোর কথা ছিল। তার আগেই সকাল থেকে পথে নেমে মাইকিং করে বিক্ষোভ দেখাতে শুরু করেন হকারেরা। পথ অবরোধের খবর পেয়ে এগরা থানার পুলিশ ঘটনাস্থলে গেলে তাদের ঘিরেও বিক্ষোভ দেখানো হয়। হকারদের অভিযোগ, আগে তাঁদের সঠিক ভাবে পুনর্বাসন দিতে হবে। তা না দেওয়া পর্যন্ত প্রশাসনকে অভিযান চালাতে দেবেন না তাঁরা।

এগরা পুরসভার পুরপ্রধান স্বপন নায়কের বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ তুলে সরব হন হকারের। তাঁদের দাবি, পুরপ্রধান রাতের অন্ধকারে গুন্ডা পাঠিয়ে হকারদের হুমকি দেওয়া দিচ্ছেন। বুধবার পুরসভার গেটে তালা লাগিয়ে বেশ কিছু ক্ষণ বিক্ষোভ দেখান হকারেরা। অবশেষে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

পুরপ্রধান অবশ্য সব অভিযোগ অস্বীকার করেছেন। স্বপন বলেন, ‘‘আমি এ রকম কোনও নির্দেশ দিইনি। মুখ্যমন্ত্রীর নির্দেশে ফুটপাত দখলমুক্ত করা হচ্ছে। পুরসভার পক্ষ থেকে পুনর্বাসনের ব্যবস্থা করা হচ্ছে। কিন্তু আগে সম্পূর্ণ ভাবে জবরদখল মুক্ত করা হবে।’’ বিক্ষোভকারীদের বিরুদ্ধে পুলিশে অভিযোগও দায়ের করেছেন পুরপ্রধান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Egra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE