Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Medical College and Hospital Incident

‘যদি কেউ দোষ করে থাকে, কী করে বলেন’

নির্যাতিতার বাবা এ দিন বলেন, “চিকিৎসকদের কথা শোনার জন্য মুখ্যমন্ত্রী এলেন অবশেষে। ভাল লাগল দেখে, যে ওঁর শুভবুদ্ধির উদয় হয়েছে। এ বার চিকিৎসকদের সঙ্গে আলোচনা করুন। ওঁদের দাবিগুলো শুনুন।”

মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫২
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জুনিয়র চিকিৎসকদের আলোচনার প্রস্তুতি যখন চলছে, আর জি কর কাণ্ডে নির্যাতিতার বাড়ির সামনে দিয়ে যাচ্ছিল প্রতিবাদ মিছিল। সেই মিছিলে পা মেলালেন নির্যাতিতার বাবা-মা।

নির্যাতিতার বাবা এ দিন বলেন, “চিকিৎসকদের কথা শোনার জন্য মুখ্যমন্ত্রী এলেন অবশেষে। ভাল লাগল দেখে, যে ওঁর শুভবুদ্ধির উদয় হয়েছে। এ বার চিকিৎসকদের সঙ্গে আলোচনা করুন। ওঁদের দাবিগুলো শুনুন। পাঁচ দফা দাবি মেনে সমস্যাগুলির সমাধানে পদক্ষেপ করুন, আমরা এটাই চাইছি। পদত্যাগ করে তো এই সমস্যার কোনও সমাধান হবে না। কী ভেবে উনি পদত্যাগের কথা বললেন, আমি জানি না। আমরা শুধু সুষ্ঠু সমাধান চাই। উনি যেটা ভাল বুঝবেন করুন।”

জুনিয়র চিকিৎসকদের এই আন্দোলন যেন ব্যর্থ না হয়, সে কথা আগেই বলেছিলেন নিহত চিকিৎসকের মা। তিনিও এ দিন বললেন, “আমার খুব কষ্ট হচ্ছে, কত মানুষ এই বৃষ্টি, রোদ সব উপেক্ষা করে শুধু বিচারের দাবিতে পথে নেমেছেন। জুনিয়র চিকিৎসকেরা আন্দোলন করছেন। তার পরেও কী করে মুখ্যমন্ত্রী এখনও বলছেন, যদি কেউ দোষ করে থাকে সাজা পাবে। দোষী তো সবাই। প্রশাসন, স্বাস্থ্য দফতর, সকলে দোষী। ওঁর কথাটা আমার খুব খারাপ লেগেছে। উনি জুনিয়র চিকিৎসকদের সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করুন, এটাই আর্জি জানাচ্ছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE