Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
ED Raid in Kolkata

রাজ্যে আবার তৎপর ইডি! কোটি কোটির আর্থিক প্রতারণা মামলায় কলকাতা জুড়ে তল্লাশি তদন্তকারীদের

ভোট মিটতেই রাজ্যে আবার তৎপর কেন্দ্রীয় সংস্থাগুলি। শনিবার সকালেই কলকাতা এবং শহরতলি জুড়ে একাধিক জায়গায় হানা দিল ইডি। কলকাতা এবং আশপাশের কমপক্ষে আটটি জায়গায় তল্লাশি চালাচ্ছে তদন্তকারী দল।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ০৯:৩৪
Share: Save:

ভোট মিটতেই রাজ্যে আবার তৎপর কেন্দ্রীয় সংস্থাগুলি। শনিবার সকালেই কলকাতা এবং শহরতলি জুড়ে একাধিক জায়গায় হানা দিল ইডি। ইডি সূত্রে খবর, কলকাতা এবং আশপাশের কমপক্ষে আটটি জায়গায় তল্লাশি চালাচ্ছে তদন্তকারী দল। ইডির ওই সূত্র এ-ও জানিয়েছে, আর্থিক প্রতারণা সংক্রান্ত একটি মামলার তদন্ত করতেই শনিবার সকালে অভিযানে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর, কোটি কোটি টাকার আর্থিক তছরুপের এই মামলায় বিদেশি যোগও থাকতে পারে। সেই বিষয়টিও তদন্ত করে দেখা হচ্ছে বলে খবর।

উল্লেখ্য, ভোট মিটতেই বিভিন্ন মামলায় রাজ্য জুড়ে আবার সক্রিয় কেন্দ্রীয় সংস্থাগুলি। তিন দিন ধরে সিবিআই তল্লাশি অভিযান চালাচ্ছিল রাজ্যের শিক্ষা দফতরের কার্যালয় বিকাশ ভবনে। অবশেষে শুক্রবার দুপুরে সল্টলেকের বিকাশ ভবনের গুদাম থেকে বস্তাভর্তি ‘গুরুত্বপূর্ণ’ নথিপত্র উদ্ধার করে সিবিআই। সূত্রের খবর, ওই সমস্ত নথিপত্রে প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলার সঙ্গে সম্পর্কিত বহু ‘জরুরি তথ্য’ রয়েছে। শিক্ষা দফতরের বিভিন্ন কাগজপত্র রাখার জন্য ব্যবহৃত ওই গুদামটি ২০২২ সালের ২৩ ডিসেম্বর সিল করে দিয়েছিল সিবিআই। প্রায় দেড় বছর পরে বুধবার থেকে সেই গুদামে আবার আসেন সিবিআই তদন্তকারীরা। বুধ এবং বৃহস্পতি— দু’দিনই সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সেখানে তল্লাশি চালান তাঁরা। শুক্রবার বেলায় আবার শুরু হয় তল্লাশি। দুপুরেই সেখান থেকে বস্তাভর্তি নথিপত্র নিয়ে বাইরে আসতে দেখা যায় সিবিআইয়ের গোয়েন্দাদের।

এর পর শনিবার সকালে আবার অন্য একটি মামলায় কলকাতা এবং শহরতলি জুড়ে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Raids ED Raid in Kolkata Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE