Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Circular Train

গণেশ-বিশ্বকর্মা প্রতিমা বিসর্জন, রাজ্যের অনুরোধে চক্ররেল নিয়ন্ত্রণ করার কথা জানাল পূর্ব রেল

বাবুঘাট এবং সংলগ্ন কয়েকটি ঘাটে হয় প্রতিমা বিসর্জন। আর সেই সব ঘাটে পৌঁছতে গেলে রেললাইন পার হতে হয়। বিসর্জনের কারণে ওই অংশে রেল পরিষেবা বন্ধ থাকবে বলে জানাল রেল।

Eastern railway planned to restricted circular train movement due to immersion of Ganesh and Viswakarma

উইকিপিডিয়া থেকে নেওযা বিশ্বরূপ গঙ্গোপাধ্যায়ের তোলা ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৮
Share: Save:

গণেশ, বিশ্বকর্মা প্রতিমা বিসর্জনের কারণে চক্ররেল চলাচল নিয়ন্ত্রণ করার কথা জানাল পূর্ব রেল। রাজ্য সরকারের অনুরোধেই ট্রেন পরিষেবা নিয়ন্ত্রণের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়। উল্লেখ্য, বাবুঘাট এবং সংলগ্ন কয়েকটি ঘাটে হয় প্রতিমা নিরঞ্জন। আর সেই সব ঘাটে পৌঁছতে গেলে রেললাইন পার হতে হয়। বিসর্জনের কারণে ওই অংশের রেল পরিষেবা বন্ধ থাকবে বলে জানিয়েছে রেল।

বিজ্ঞপ্তি দিয়ে পূর্ব রেল জানিয়েছে, ৮, ১২, ১৮ এবং ১৯ সেপ্টেম্বর চক্ররেল পরিষেবা নিয়ন্ত্রণ করা হচ্ছে। এর ফলে বেশ কয়েকটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হবে, বাতিল হবে কিছু লোকাল। উল্লেখিত ওই চার দিন কলকাতা স্টেশন থেকে যাতায়াত করবে মোট ছ’জোড়া লোকাল। ৩০৩২২, ৩০৩৪৪, ৩০৩২৪, ৩০৩৪৬, ৩০৩১২, ৩০৩১৪, ৩০১৪৫, ৩০৩৫১, ৩০৩৩৩, ৩০৩৩১, ৩০৩১১ এবং ৩০৩১৩— এই ১২টি ট্রেন কলকাতা স্টেশন থেকে যাতায়াত করবে। এ ছাড়াও ৩০১১৬, ৩০১২৮, ৩০১২২ এবং ৩০১৫৪— এই চারটি ট্রেন শিয়ালদহ স্টেশনে পৌঁছবে। পাশাপাশি, ৩০১১৩, ৩০১২১, ৩০১২৩ এবং ৩০১১১— এই চারটি ট্রেন ছাড়বে শিয়ালদহ থেকে।

এ ছাড়াও দু’জোড়া লোকাল— ৩০৫১১, ৩০৭১১, ৩০৭১২ এবং ৩০৫৫২ বালিগঞ্জ স্টেশন থেকে যাতায়াত করবে বলে জানিয়েছে রেল। আরও দু’টি লোকাল ৩০১৪২ এবং ৩০৩৩২ মাঝেরহাটের পরিবর্তে কাঁকুড়গাছি দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। পাশাপাশি, আরও কয়েকটি ট্রেন বালিগঞ্জ-মাঝেরহাট দিয়ে চলাচল করবে। একই সঙ্গে রেলের তরফে জানানো হয়েছে, চারটি লোকাল বাতিল করা হয়েছে। সেই ট্রেনগুলো হল ৩০৪১২, ৩০৪১৬, ৩০৪১১ এবং ৩০৪৫১।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Circular Train Eastern Rail Local Train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE