Advertisement
১৮ অক্টোবর ২০২৪
Junior Doctors' Movement

এফআইআর খারিজের আবেদন জানিয়ে হাই কোর্টে পুজো কার্নিভাল থেকে গ্রেফতার হওয়া তপোব্রত

তপোব্রতের আবেদন, তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর খারিজ করুক আদালত। বিচারপতি বিভাস পট্টনায়েক মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন। আগামী সপ্তাহে মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

তপোব্রত রায় (মাঝে)।

তপোব্রত রায় (মাঝে)। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৮:১৩
Share: Save:

এফআইআর খারিজ করার আবেদন জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ কলকাতা পুরসভার চিকিৎসক তপোব্রত রায়। শুক্রবার আদালতে ওই মর্মে আবেদন করেছেন রেড রোডে দুর্গাপুজোর কার্নিভাল থেকে গ্রেফতার হওয়া চিকিৎসক। তপোব্রতের আবেদন, তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর খারিজ করুক আদালত। বিচারপতি বিভাস পট্টনায়েক মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন। আগামী সপ্তাহে মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার বিকেলে রেড রোডের দুর্গাপুজোর কার্নিভালে কর্মরত ছিল কলকাতা পুরসভার একটি মেডিক্যাল দল। সেই দলেই ছিলেন পুরসভার চিকিৎসক তপোব্রত। তাঁর শার্টে লাগানো ব্যাজে লেখা ছিল ‘প্রতীকী অনশনকারী’। অভিযোগ, সেই কারণে তাঁকে আটক করে ময়দান থানার পুলিশ। নিয়ে যাওয়া হয় ময়দান থানায়। পরে তিনি গ্রেফতারও হন। খবর ছড়িয়ে পড়া মাত্রই ময়দান থানার সামনে আন্দোলনকারীদের ভিড় জমতে শুরু করে। ঘণ্টা চারেক পর ব্যক্তিগত বন্ডে জামিন পান ধৃত চিকিৎসক।

এই নিয়ে সরব হন তপোব্রতের সহকর্মীরা। তাঁর সহকর্মীদের দাবি, চিকিৎসকের আইনি সহায়তার ব্যবস্থা করতে হবে কলকাতা পুরসভাকে। কারণ, তিনি কলকাতা পুরসভারই কর্মী এবং কর্তব্যরত অবস্থায় তাঁকে গ্রেফতার করা হয়েছিল। সূত্রের খবর, ঘটনার পরে মেয়র এবং ডেপুটি মেয়রের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। তবে পুরসভার তরফে এখনও এ বিষয়ে কোনও পদক্ষেপের ইঙ্গিত মেলেনি। বুধবার, লক্ষ্ণীপুজোর দিন কলকাতা পুরসভার দফতরে এসে স্বাস্থ্য আধিকারিকের কাছে বিক্ষোভ দেখান জুনিয়র চিকিৎসকেরা। এ বার পুলিশের ওই পদক্ষেপের বিরুদ্ধে হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন তপোব্রত।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE