Advertisement
০৫ অক্টোবর ২০২৪
West Bengal Weather Update

ঘূর্ণাবর্তের প্রভাবে তৃতীয়াতেও ঝড়বৃষ্টি রাজ্য জুড়ে, সাত জেলায় জারি করা হয়েছে সতর্কতা

হাওয়া অফিস জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে এখন রয়েছে ঘূর্ণাবর্ত। তার প্রভাবে রবিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

চতুর্থীতেও বৃষ্টির সম্ভাবনা গোটা রাজ্যে।

চতুর্থীতেও বৃষ্টির সম্ভাবনা গোটা রাজ্যে। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ২০:৩৬
Share: Save:

নিম্নচাপের প্রভাবে শনিবারও ক্ষণে ক্ষণে বৃষ্টি হচ্ছে কলকাতা-সহ প্রায় গোটা রাজ্যে। রবিবার, চতুর্থীতেও কি এ ভাবেই চলবে বৃষ্টি? আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস খুব বেশি স্বস্তি দিচ্ছে না। ঘূর্ণাবর্তের প্রভাবে রবিবার, তৃতীয়ায় রাজ্যের সব জেলাতেই রয়েছে ঝড়বৃষ্টি। উত্তর থেকে দক্ষিণের কিছু জেলায় ঝড়বৃষ্টির জন্য সতর্কতা জারি করা হয়েছে। তবে সোমবার থেকে রাজ্যের সব জেলায় ঝড়বৃষ্টি হলেও সতর্কতা জারি করার মতো পরিস্থিতি তৈরি হয়নি।

শুক্রবার রাতে বঙ্গোপসাগরের উপর তৈরি হয়েছে নিম্নচাপ অঞ্চল। তার প্রভাবে শুক্র এবং শনিবার রাজ্যের সব জেলায় ঝড়বৃষ্টি হয়েছে। বেশ কিছু জেলায় ঝড়বৃষ্টির জন্য সতর্কতা জারি করা হয়। হাওয়া অফিস জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে এখন রয়েছে ঘূর্ণাবর্ত। তার প্রভাবে রবিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। কিছু অংশে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া এবং মু্র্শিদাবাদে ঝড়বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলায় সতর্কতা জারি করার মতো পরিস্থিতি তৈরি হয়নি। ১১ অক্টোবর, অষ্টমী-নবমী পর্যন্ত দক্ষিণের সব জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে কোথাওই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। জেলার কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে কোথাও সতর্কতা জারি করা হয়নি।

ঘূর্ণাবর্তের প্রভাবে রবিবার, চতুর্থীর দিন উত্তরের আট জেলাতেও ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। কোচবিহার, দক্ষিণ দিনাজপুর, মালদহে ঝড়বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। ওই তিন জেলায় বজ্রবিদ্যুতের সম্ভাবনাও রয়েছে। উত্তরবঙ্গের সব জেলাতেও আগামী শুক্রবার, অষ্টমী-নবমী পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। কোথাও সতর্কতা জারি করার মতো পরিস্থিতিও তৈরি হয়নি। তার পরেও ঠাকুর দেখতে বেরিয়ে একটু হলেও ভিজতে হতে পারে দর্শনার্থীদের। রাজ্যের কোনও জেলাতেই যে হেতেু ভারী বৃষ্টির পূর্বাভাস নেই, তাই খুব বেশি সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE