Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
coronavirus

Covid 19: রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল সামান্য, সক্রিয় রোগীর সংখ্যা ১৩ হাজার ৬৩৭

সংক্রমণের নীচের দিকে থাকা জেলাগুলি হল পুরুলিয়া, মালদহ, উত্তর দিনাজপুর। এই জেলাগুলিতে যথাক্রমে ৫, ৫, ৪ জন নতুন আক্রান্তের সন্ধান মিলেছে।

গ্রাফিক: রাজ্যের করোনা চিত্র

নিজস্ব সংবাদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২১ ২০:০৮
Share: Save:

গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার বাড়ল সামান্য। বুধবার আক্রান্তের সংখ্যা ছিল ৮৩১। বৃহস্পতিবার তা বেড়ে হয়েছে ৮৯১। সামান্য কমে সক্রিয় রোগীর সংখ্যা এসে ঠেকেছে ১৩ হাজার ৬৩৭-এ। শেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৪ জনের।

স্বাস্থ্য দফতর বৃহস্পতিবার যে বুলেটিন প্রকাশ করেছে, সেখানে দেখা গিয়েছে, রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১৫ লক্ষ ১৫ হাজার ৫৯৯-তে। রাজ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লক্ষ ৮৩ হাজার ৯৯২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৯ জন। ওই সময় কালে সামান্য কমে সংক্রমণের হার দাঁড়িয়েছে ১.৫০ শতাংশে। পরীক্ষা হয়েছে ৫৫ হাজার ২৫৩ জনের।

জেলাভিত্তিক সংক্রমণের হিসাব বলছে, এখনও তালিকার শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। তার পরেই রয়েছে বাঁকুড়া ও দার্জিলিং। উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় ৯২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। বাঁকুড়ায় ওই সময়ে আক্রান্ত হয়েছেন ৮৯ জন। দার্জিলিঙে ৮৭ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৬ জন।

সংক্রমণের হিসাবে নীচের দিকে থাকা জেলাগুলির মধ্যে রয়েছে পুরুলিয়া, মালদহ, উত্তর দিনাজপুর। এই সব জেলায় গত ২৪ ঘণ্টায় সংক্রমণ দুই অঙ্কে পৌঁছয়নি। এই জেলাগুলিতে যথাক্রমে ৫, ৫ এবং ৪ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এক দিকে যেন রাজ্যের কড়া বিধিনিষেধ রয়েছে, তেমনই সমান তালে চলছে করোনার টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ৩ লক্ষ ২২ হাজার ১১৯ জন। রাজ্যে মোট টিকাপ্রাপ্তের সংখ্যা ২ কোটি ৫০ লক্ষ ৩৪ হাজার ৯০৬।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE