Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
Coronavirus in West Bengal

২ হাজার পেরলো রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা, ২৪ ঘণ্টায় প্রাণ হারালেন ৭ জন

মঙ্গলবার নতুন করে আক্রান্ত ২ হাজার ৫৮ জন। রাজ্যে এখন মোট করোনা আক্রান্ত ৫ লক্ষ ৯৭ হাজার ৬৩৪। কলকাতায় মৃত ৩।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি। গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২১ ২১:৩৯
Share: Save:

করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগ আরও কিছুটা বাড়িয়ে দিয়ে মঙ্গলবার এ রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ২ হাজার পেরিয়ে গেল। গত ফেব্রুয়ারিতে ২০০-র নীচে নেমে যাওয়া দৈনিক সংক্রমণ এখন আশঙ্কার কারণ হয়ে উঠেছে। রাজ্যের মধ্যে গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণে শীর্ষেই রয়েছে কলকাতা। তার পরে উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭ জনের, গত ২ মাসের মধ্যে এটাই সর্বোচ্চ।

সোমবার দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৯৬১ জন। গত ২৪ ঘণ্টায় তা আরও কিছুটা বেড়েছে। রাজ্য স্বাস্থ্য দফতরের মঙ্গলবার প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৮ জন। এর ফলে রাজ্যে এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৯৭ হাজার ৬৩৪। দৈনিক সংক্রমণের সংখ্যায় শীর্ষে কলকাতা (৫৮২) এবং উত্তর ২৪ পরগনা (৪৭২)। তার পরেই রয়েছে হাওড়া (১৭৯), দক্ষিণ ২৪ পরগনা (১৩০), বীরভূম (১২৬), হুগলি (৯২), পশ্চিম বর্ধমান (৭৫) এবং পূর্ব মেদিনীপুর (৪৭)। এ ছাড়া আলিপুরদুয়ার (১১), দার্জিলিং (৩৩), জলপাইগুড়ি (১২), উত্তর দিনাজপুর (৪০), মালদহ (৩৭), মুর্শিদাবাদ (৫৫), নদিয়া (৫১), পুরুলিয়া (২৯), বাঁকুড়া (১৫) এবং পশ্চিম মেদিনীপুর (২৭)-এর মতো জেলা। প্রায় সর্বত্রই বেড়েছে আক্রান্তের সংখ্যা। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যাও।

রাজ্যে মঙ্গলবার পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লক্ষ ৭৪ হাজার ৫০৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭২২ জন। সোমবারের তুলনায় কিছুটা বেড়েছে দৈনিক সুস্থের সংখ্যা। রাজ্যে এখন সক্রিয় রোগী রয়েছেন ১২ হাজার ৭৭৫ জন। এই সংখ্যা সোমবারের তুলনায় ১ হাজার ৩২৯ জন বেশি। প্রতি দিন যত সংখ্যক মানুষের কোভিড টেস্ট হয় এবং তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়। গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৩৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে সংক্রমণের হার দাঁড়িয়েছে ৭ শতাংশ। এ নিয়ে মোট ৯৩ লক্ষ ৩৩ হাজার ৮০১ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

মঙ্গলবার রাজ্যে মৃত্যু হয়েছে ৭ জনের। এর মধ্যে ৩ জন কলকাতার বাসিন্দা। বাকি এক জন করে প্রাণ হারিয়েছেন উত্তর ২৪ পরগনা, হুগলি, মালদহ এবং মুর্শিবাদাদে। এই নিয়ে রাজ্যে মোট প্রাণ হারালেন ১০ হাজার ৩৫৫ জন।

সংক্রমণ রুখতে টিকাকরণ যে প্রধান অস্ত্র তা বলছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা। ফলে টিকাকরণও চলছে পাল্লা দিয়ে। সোমবার টিকাকরণ হয়েছে ৪ লক্ষ ২৮ হাজার ৫৬৫ জনের। এই নিয়ে রাজ্যে মোট ৬৫ লক্ষ ৪১ হাজার ৩৭০ জনের টিকাকরণ হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE