Advertisement
২৭ অক্টোবর ২০২৪
Minakshi Mukherjee

মীনাক্ষীর নামে পোস্ট, বিতর্ক গড়াল থানায়

সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষীর নামে তৈরি একটি ফেসবুক প্রোফাইল থেকে ফিরহাদের ছবি-সহ একটি ‘মিম’ প্রকাশিত হয়েছিল। তা নিয়ে আপত্তি জানিয়ে শনিবার সকাল থেকেই মীনাক্ষী তথা সিপিএমকে আক্রমণ শুরু করে তৃণমূল।

মীনাক্ষী মুখোপাধ্যায়।

মীনাক্ষী মুখোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ০৯:০৪
Share: Save:

সিপিএমের যুব নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়ের নামে সমাজমাধ্যমে একটি পোস্ট ঘিরে বিতর্ক তুঙ্গে উঠল। রাজনৈতিক চাপনউতোর পুলিশে অভিযোগ পর্যন্ত পৌঁছেছে। পুরমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের সম্মানহানির অভিযোগে তৃণমূল কংগ্রেস কর্মীরা মীনাক্ষীর বিরুদ্ধে থানায় অভিযোগ জানিয়েছেন। পাল্টা তাঁর নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট বানানোর অভিযোগে পুলিশের দ্বারস্থ হয়েছেন মীনাক্ষী।

সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষীর নামে তৈরি একটি ফেসবুক প্রোফাইল থেকে ফিরহাদের ছবি-সহ একটি ‘মিম’ প্রকাশিত হয়েছিল। তা নিয়ে আপত্তি জানিয়ে শনিবার সকাল থেকেই মীনাক্ষী তথা সিপিএমকে আক্রমণ শুরু করে তৃণমূল। দলের নেতা কুণাল ঘোষ বলেন, “ফিরহাদের ছবি বিকৃত করে একটি ধর্মীয় অংশকে জড়িয়ে যে পোস্ট করেছেন তা ধিক্কারযোগ্য।” মীনাক্ষী অবশ্য গোড়া থেকেই বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেছেন, “এটা আমার ফেসবুক অ্যাকাউন্ট বা আমার পোস্ট নয়। পশ্চিমবঙ্গের বিপদের সময়ে যাঁরা এই কাজ করছেন, তাঁদের স্বার্থচিন্তা রয়েছে!” চাপানউতোর অবশ্য এখানেই থামেনি। এ দিনই প্রদীপ্ত মুখোপাধ্যায় নামে এক তৃণমূল কর্মী পুলিশে অভিযোগ জানান। তাঁর দাবি, এই ‘পোস্টে’ তাঁদের নেতা ফিরহাদকে অসম্মান করা হয়েছে। পাশাপাশি, দক্ষিণ ২৪ পরগনার বজবজের বাসিন্দা শেখ আবদুস সালাম ওই ফেসবুক পোস্ট নিয়ে চেতলায় থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

এই ‘পোস্ট’ কে করেছেন, তা খুঁজে দেখতে কলকাতা পুলিশের সাইবার শাখায় অভিযোগ করেছেন মীনাক্ষীও। তাতে তাঁর ছবি ব্যবহার করে দল হিসেবে সিপিএম ও দলের যুব সংগঠনের সম্মান ক্ষুণ্ণ করতে যারা এ কাজ করেছে, তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপের দাবি করেছেন তিনি। সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তীর অভিযোগ, “মীনাক্ষীর নামে ভুয়ো প্রোফাইল তৈরি করে এই প্রচার করা হচ্ছে। তৃণমূল ভয় পাচ্ছে বলেই জেনেশুনে এ সব করছে। অসভ্যতার সীমা থাকা উচিত। আমরা প্রয়োজনে আদালতে যাব। কাউকে ছাড়া হবে না।”

এই ঘটনায় মীনাক্ষীর পাশে দাঁড়িয়েছে কংগ্রেস। দলের মুখপাত্র সৌম্য আইচ রায় বলেন, ‘‘মনে হচ্ছে, একটা বিভেদমূলক একটি কুরুচিকর পোস্টার তৈরি করা হয়েছে বিরোধী দলের নেত্রীকে কালিমালিপ্ত করার জন্য। পুলিশ তদন্ত করে খুঁজে বের করুক, এর পিছনে কারা।’’ মুখ খুলেছেন আইএসএফ বিধায়ক নওসাদ সিদ্দিকীও। তাঁর মন্তব্য, “মীনাক্ষীর উচিত এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। যে অ্যাকাউন্ট থেকে পোস্ট হয়েছে, তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমিও পুলিশকে অনুরোধ করছি। তৃণমূল এই বিষয়টিকে প্রচার করে প্ররোচনা তৈরির চেষ্টা করছে।”

অন্য বিষয়গুলি:

Minakshi Mukherjee CPM TMC Social Media
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE