Advertisement
১৬ অক্টোবর ২০২৪
R G Kar Hospital Incident

বিজেপির ব্যানারে ছবি নির্যাতিতার

দুর্গাপুজোর ক’দিন ভিড় ছিল বেশি। অনেকেই ব্যানার দেখে সমালোচনা করেছেন। কিন্তু বিজেপির হুঁশ ফেরেনি কেন? পুলিশও কেন পদক্ষেপ করেনি?

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ০৭:৫২
Share: Save:

আর জি করের নিহত নির্যাতিতার ছবি প্রকাশের কড়া সমালোচনা করেছে শীর্ষ আদালত। সমাজমাধ্যমে সেই ছবি যাতে সামনে না আসে, সে দিকে নজর রাখারও নির্দেশ দিয়েছে। অথচ রাজ্যের বিরোধী দলনেতার নিজের এলাকা কাঁথিতেই নির্যাতিতার মুখের ছবি দিয়ে ব্যানার ঝুলিয়েছে বিজেপি। ব্যস্ত এলাকায় দীর্ঘদিন জনসমক্ষে রয়েছে সেই ব্যানার। বিজেপির উত্তর কাঁথি বিধানসভার ৪ নম্বর মণ্ডল কমিটির উদ্যোগে ওই ব্যানার লাগানো হয়েছিল কাঁথির একটি মন্দিরের সামনে, জাতীয় সড়কের ধারে। অগস্টে আর জি কর কাণ্ডের প্রতিবাদে ওই এলাকায় মৌনী মিছিল করেছিল বিজেপি। তখনই ব্যানারটি লাগানো হয় বলে খবর। নানা জেলা থেকে ভক্তেরা আসেন ওই মন্দিরে। দুর্গাপুজোর ক’দিন ভিড় ছিল বেশি। অনেকেই ব্যানার দেখে সমালোচনা করেছেন। কিন্তু বিজেপির হুঁশ ফেরেনি কেন? পুলিশও কেন পদক্ষেপ করেনি?

বিজেপির সংশ্লিষ্ট মণ্ডল সভাপতি অনুপ কুমারের দাবি, “দলের নির্দেশ মেনে নির্যাতিতার নাম, ছবি ছাড়াই ব্যানার ও পোস্টার বানানো হয়েছিল। বিজেপিকে কলুষিত করতে পরে অন্য কেউ এই ব্যানার লাগিয়েছে। জেলা নেতৃত্বের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ ঠিক করব।” দক্ষিণ কাঁথির বিধায়ক, বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি অরূপকুমার দাসও বলেন, “দলীয় নির্দেশ ছিল, নির্যাতিতার ছবি এবং নাম প্রকাশ করা যাবে না। কী ঘটেছে, খোঁজ নিচ্ছি।”

এসডিপিও (কাঁথি) দিবাকর দাস জানান, বিষয়টি খতিয়ে দেখা হবে। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলছেন, “আসলে বিজেপির নারীদের প্রতি কোনও শ্রদ্ধাবোধ নেই।”

অন্য বিষয়গুলি:

R G Kar Hospital Durga Puja 2024 BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE