Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
NEET scam

নিট বিক্ষোভে আপ-কংগ্রেস

বিক্ষোভের নেতৃত্বে ছিলেন দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস সভাপতি প্রদীপ প্রসাদ, তপন আগরওয়াল প্রমুখ।

রাজভবনের সামনে কংগ্রেসের বিক্ষোভ

রাজভবনের সামনে কংগ্রেসের বিক্ষোভ — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ০৭:৫০
Share: Save:

নিট পরীক্ষায় বেনিয়ম নিয়ে কেন্দ্র সরকারকে দায়ী করে পথে নামল কংগ্রেস ও আম আদমি পার্টি (আপ)। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের পদত্যাগের দাবিতে বুধবার রাজভবনের ফটকের সামনে বিক্ষোভ দেখিয়েছে দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস। নিট কেলেঙ্কারির অভিযোগের তদন্ত চেয়ে রাজ্যপালের কাছে দাবিপত্র দিয়েছে আপের রাজ্য শাখা। কংগ্রেসের বিক্ষোভ সামলাতে আসরে নামতে হয়েছিল পুলিশকে। টেনে-হিঁচড়ে তারা কংগ্রেস কর্মী-সমর্থকদের সরিয়ে দেয়। সেই সঙ্গে উত্তরবঙ্গে ট্রেন দুর্ঘটনার দায় নিয়ে কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের পদত্যাগের দাবিও তুলেছে কংগ্রেস।

রাজ্যপাল সি ভি আনন্দ বোসের কাছে আপের প্রতিনিধিরা।

রাজ্যপাল সি ভি আনন্দ বোসের কাছে আপের প্রতিনিধিরা। — নিজস্ব চিত্র।

বিক্ষোভের নেতৃত্বে ছিলেন দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস সভাপতি প্রদীপ প্রসাদ, তপন আগরওয়াল প্রমুখ। গ্রেফতার করা হয়েছে ২৫ জনকে। পাশাপাশি আপের রাজ্য শাখা রানি রাসমণি অ্যাভিনিউয়ে এ দিন নিট-কাণ্ডের নিরপেক্ষ তদন্ত ও স্বচ্ছ পরীক্ষা পদ্ধতির দাবিতে অবস্থান করেছে। পরে রাজভবনে গিয়ে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সঙ্গে দেখাও করেছে আপের প্রতিনিধিদল। রাজ্য আপের প্রধান মুখপাত্র অর্ণব মৈত্রের দাবি, “শিক্ষা দুর্নীতি মানে একটা প্রজন্মকে পঙ্গু করে দেওয়া। তাই অবিলম্বে নিরপেক্ষ তদন্ত এবং দোষীদের উপযুক্ত শাস্তি চেয়েছি আমরা। ভবিষ্যতে যাতে এমন ঘটনা না ঘটেস রাজ্যপালের মাধ্যমে সেই দাবিও জানিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE