Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
WAQF Amendment Bill

ওয়াকফ বিলের বিরুদ্ধে বিক্ষোভ

ব্রিটিশ ইন্ডিয়া স্ট্রিট থেকে বৃহস্পতিবার মধ্য কলকাতা জেলা কংগ্রেসের ডাকে মিছিল করে দলের নেতা-কর্মীরা বিক্ষোভ দেখাতে গিয়েছিলেন। রাজভবনের সামনে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাধে কংগ্রেসের লোকজনের।

রাজ ভবনের কাছে কংগ্রেসের বিক্ষোভ। কেন্দ্রের ওয়াকফ সংশোধনী বিলের প্রতিবাদে।

রাজ ভবনের কাছে কংগ্রেসের বিক্ষোভ। কেন্দ্রের ওয়াকফ সংশোধনী বিলের প্রতিবাদে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৩৯
Share: Save:

কেন্দ্রীয় সরকারের ওয়াকফ সংশোধনী বিলের বিরোধিতা করে রাজভবনের সামনে বিক্ষোভ দেখাল কংগ্রেস। ব্রিটিশ ইন্ডিয়া স্ট্রিট থেকে বৃহস্পতিবার মধ্য কলকাতা জেলা কংগ্রেসের ডাকে মিছিল করে দলের নেতা-কর্মীরা বিক্ষোভ দেখাতে গিয়েছিলেন। রাজভবনের সামনে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাধে কংগ্রেসের লোকজনের। সেখানেই কেন্দ্রীয় সরকার, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সরব হন তাঁরা। বিক্ষোভে ছিলেন ছিলেন মধ্য কলকাতা জেলা কংগ্রেস সভাপতি সুমন পাল, মহম্মদ মুক্তার, কেতন জয়সওয়াল, তাপস মজুমদার, শাহিনা জাভেদ, সাদাফ সিদ্দিকী প্রমুখ। কিছু ক্ষণ বিক্ষোভ চলার পরে কংগ্রেস নেতা-কর্মীদের গ্রেফতার করে পুলিশ। সুমনের অভিযোগ, “কেন্দ্রে এই সরকার যখন থেকে এসেছে, যা পারছে বিক্রি করে দিচ্ছে। এই বিলের বিরুদ্ধে সংসদে রাহুল গান্ধী এবং রাজ্যে অধীর চৌধুরী সরব হয়েছেন।” প্রসঙ্গত, এই বিলে পুরনো আইনে ৪৪টি সংশোধনী আনার প্রস্তাব দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE