Advertisement
১৭ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

অভিষেককে জিজ্ঞাসাবাদ করা নিয়ে হাই কোর্টে বিচারপতি সিন্‌হার রায়। কর্নাটকের মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা হতে পারে। হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করবেন মোদী।

An image of Abhishek Banerjee

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ০৭:১১
Share: Save:

অভিষেককে জিজ্ঞাসাবাদ করা নিয়ে হাই কোর্টে বিচারপতি সিন্‌হার রায়

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষের চিঠির প্রেক্ষিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পরে এজলাস পরিবর্তন হয়ে মামলাটি আসে বিচারপতি অমৃতা সিন্‌হার একক বেঞ্চে। সেখানে নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানান অভিষেক। আজ, বৃহস্পতিবার এই মামলায় রায় ঘোষণা রয়েছে। আদালত কী রায় দেয় সে দিকে নজর থাকবে।

কর্নাটকের মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা হতে পারে

আজ কর্নাটকে মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করতে পারেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে। অন্য দিকে, আজই শপথ নিতে পারেন নতুন মুখ্যমন্ত্রী এবং মন্ত্রিপরিষদের কয়েক জন সদস্য। কে হবেন কর্নাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী, সে দিকে নজর থাকবে।

এগরা বিস্ফোরণ

পূর্ব মেদিনীপুরের এগরায় বিস্ফোরণের ঘটনায় কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আজ এই মামলার শুনানি রয়েছে হাই কোর্টে। সকাল সাড়ে ১০টা নাগাদ শুনানি হওয়ার কথা। অন্য দিকে, ওই ঘটনায় তদন্ত চালাচ্ছে সিআইডি। তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে। আজ এগরায় যাচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

ওড়িশায় প্রধানমন্ত্রী, উদ্বোধন করবেন হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসের

আজ হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন রয়েছে। ওড়িশা থেকে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নজর থাকবে এই খবরের দিকে।

নিয়োগ মামলায় মানিকের হাজিরা বিচার ভবনে

নিয়োগ দুর্নীতি মামলায় প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে গ্রেফতার করেছিল ইডি। আজ তাঁকে আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

জনসংযোগ যাত্রা: বাঁকুড়ায় অভিষেক

পশ্চিম বর্ধমানের পর আজ বাঁকুড়ায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। বিকেল ৩টে থেকে তাঁর এই কর্মসূচি শুরু হওয়ার কথা। আজ নজর থাকবে তৃণমূলের এই কর্মসূচির দিকে।

রাজ্যের আবহাওয়া

রাজ্যে গরমের দাপট অব্যাহত থাকবে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজও গরম থাকবে রাজ্য জুড়ে। তবে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ১ ডিগ্রি সেলসিয়াস কমে যাবে। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় বেশি থাকবে তাপমাত্রা। আগামী ক’দিন গরমের অস্বস্তি বজায় থাকবে। আজ আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। এই অবস্থায় আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

আইপিএল: হায়দরাবাদ-বেঙ্গালুরু

আজ আইপিএলে হায়দরাবাদ বনাম বেঙ্গালুরুর খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE