Advertisement
০৯ অক্টোবর ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৪

মাদ্রিদে দিদি: লা লিগা প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক। স্কুল ও পুরসভার নিয়োগ দুর্নীতি মামলার শুনানি হাই কোর্টে। এশিয়া কাপে পাকিস্তান-শ্রীলঙ্কা ‘সেমিফাইনাল’। নিম্নচাপের গতিপ্রকৃতি।

An image of Mamata Banerjee

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ০৭:০৭
Share: Save:

মাদ্রিদে দিদি: লা লিগা প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক

বুধবার দুবাই থেকে স্পেনের রাজধানী মাদ্রিদে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ থেকে তাঁর কর্মসূচি শুরু। বৃহস্পতিবার সন্ধ্যায় লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ার তেভাজ়ের সঙ্গে বৈঠকে রয়েছে মুখ্যমন্ত্রীর। সেই বৈঠকে থাকবেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও। বৈঠকে যোগ দিতেই লন্ডন থেকে মাদ্রিদে পৌঁছেছেন সৌরভ। লা লিগার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে উপস্থিত থাকবেন কলকাতার তিন প্রধানের তিন কর্তা। ওই বৈঠকে বাংলার ফুটবলের উন্নতিকল্পে লা লিগার সঙ্গে পশ্চিমবঙ্গ সরকারের একটি ‘মউ’ সাক্ষরিত হতে পারে। আজ নজর থাকবে এই খবরে।

স্কুল ও পুরসভার নিয়োগ দুর্নীতি মামলার শুনানি হাই কোর্টে

আজ স্কুলে নিয়োগ ও পুরসভা নিয়োগ দুর্নীতির মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। এর আগে এই মামলায় বিচারপতি অমৃতা সিংহ নির্দেশ দিয়েছিলেন, ‘লিপ্‌স অ্যান্ড বাউন্ডস’ কোম্পানির সিইও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তদন্তের অগ্রগতি কী হয়েছে তা রিপোর্ট দিয়ে জানাতে হবে ইডিকে। সেই মতো বুধবার অভিষেককে জিজ্ঞাসাবাদ করেছে ওই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আজ আদালতে তাদের তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দেওয়ার কথা। এর আগে আর্থিক লেনদেন সংক্রান্ত অভিযোগে ওই কোম্পানির ডিরেক্টর সুজয়কৃষ্ণ ভদ্র (কালীঘাটের কাকু)-কে গ্রেফতার করেছিল ইডি।গ্রা

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এশিয়া কাপে পাকিস্তান-শ্রীলঙ্কা ‘সেমিফাইনাল’

এশিয়া কাপে আজ পাকিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচ কার্যত সেমিফাইনাল। যে দল জিতবে তারা ফাইনালে উঠবে। আর যদি ম্যাচ ভেস্তে যায় তা হলে নেট রান রেট ভাল থাকায় শ্রীলঙ্কা ফাইনালে উঠবে। খেলা স্টার স্পোর্টসে বিকেল ৩টে থেকে।

নিম্নচাপের গতিপ্রকৃতি

বঙ্গোপসাগরে যে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছিল, সেটি নিম্নচাপে পরিণত হয়েছে। ঝাড়খণ্ড থেকে একটি মৌসুমি অক্ষরেখা চলে গিয়েছে বঙ্গোপসাগর পর্যন্ত। নিম্নচাপের ফলে জলীয় বাষ্পের জোগান বেড়েছে। অক্ষরেখা এবং নিম্নচাপের যুগলবন্দিতে দক্ষিণবঙ্গে চলছে ভারী বৃষ্টি। বৃহস্পতিবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে। এই সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE